আদালতে জবানবন্দি দিলেন অপহরণের শিকার রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার

প্রকাশঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০১:৪২:২০ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৩:১০:৪৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকে সশস্ত্র সংগঠন কেএনএফের ডাকাতির ঘটনার অন্যতম প্রধান সাক্ষী ম্যানেজার নিজাম উদ্দিনের জবানবন্দি নিয়েছেন আদালত।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইনের আদালতে হাজির হয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

আদালত সূত্রে জানা যায়, দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আনা হয় ব্যাংক ম্যানেজারকে। বিকেল ৩টা থেকে শুরু হয় জবানবন্দি গ্রহণ, চলে রাত ৯টা পর্যন্ত। দীর্ঘ ছয় ঘণ্টার জবানবন্দিতে রুমা সোনালী ব্যাংক ডাকাতির বিষয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দেন ব্যাংক ম্যানেজার মো. নেজাম উদ্দিন।

কোর্ট পুলিশ পরিদর্শক এ কে ফজলুল হক জানান, রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনের জবানবন্দি নিয়েছেন আদালত। দীর্ঘক্ষণ জবানবন্দিতে ব্যাংক ডাকাতির মামলায় বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

এদিকে অপহরণকারীদের কাছ থেকে সুস্থভাবে মুক্ত হতে পেরে সৃষ্টিকর্তার কাছে এবং দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মো.নেজাম উদ্দীন।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রাতে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের মারধর ও হামলা চালিয়ে ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় দুবর্ৃৃত্তরা। এ সময় অপহরণ করা হয় সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার মো. নেজাম উদ্দিনকে আর পরে ৪ এপ্রিল বিকালে অপহরণের শিকার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণকারীদের কাছ থেকে উদ্ধার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বর্তমানে মো.নেজাম উদ্দিন রুমা শাখা থেকে বদলি হয়ে চট্টগ্রাম সোনালী ব্যাংকের কর্ণফুলী শাখায় কর্মরত রয়েছেন। আর এই ঘটনার পর রুমা ও থানচি থানায় ৯টি মামলা দায়ের করা হয় এবং এক জীপ চালক সহ ৭৮জন আসামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।