রিমান্ড শেষে গাড়ী চালকসহ কেএনএফ এর ৬ সদস্যকে আদালতে হাজির

প্রকাশঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৫:৪০:২৩ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ০৭:৩২:২৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের  রুমার সোনালী ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা,পুলিশের অস্ত্র লুটের মামলায় ৪আসামী এবং থানচি ব্যাংক ডাকাতি মামলার ২আসামীকে ২দিন রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল ) দুপুরে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে তাদের বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়।

পরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ.এস.এম এমরান এর আদালতে তোলা হলে আদালত পরবর্তী তারিখ নির্ধারণ করে আসামীদের জেলা হাজতে প্রেরণের নির্দেশ দেন। এছাড়া অন্যদিকে থানচি ব্যাংক ডাকাতি মামলার আসামী গাড়ী চালক কপিল উদ্দিন সাগর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.নুরুল হকের আদালতে ভূল স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

আসামীরা হলেন, থানচি সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি মামলায় অভিযুক্ত গাড়ী চালক কপিল উদ্দিন সাগর, ভান লাল বয় বম এবং রুমা সোনালী ব্যাংক ডাকাতি, ম্যানেজারকে অপহরণ,মসজিদে হামলা,পুলিশের অস্ত্র লুটের মামলায় অভিযুক্ত লাল রৌবত বম, লাল লম থার বম, মিথূসেল বম, লাল রুয়াত লিয়ান বম।

বান্দরবান আদালতের পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, রুমা ও থানচি থানার মামলায় রিমান্ড শেষে ৬আসামীকে আদালতে হাজির করা হয়েছে এবং আদালতের শুনানী শেষে তাদের আবার জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত: গত ২এপ্রিল বান্দরবানের রুমা সোনালী ব্যাংক ডাকাতি, ম্যানেজারকে অপহরণ,মসজিদে হামলা,পুলিশের অস্ত্র লুটের ঘটনায় রুমা থানায় ৫টি মামলা দায়ের করা হয় এবং পরে ৩এপ্রিল দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে আর এই ঘটনায় ৪টি মামলা দায়ের হওয়ায় পর পুলিশ অভিযান শুরু করে এই পর্যন্ত মোট ৯টি মামলায় ৭৮জন আসামীকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।