উপ্তত্ত মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নিলো আরো ১৫০ সীমান্তরক্ষী

প্রকাশঃ ১৩ মার্চ, ২০২৪ ০৬:৫৭:১৪ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:১৮:৩৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে বাংলাদেশে আবারও পালিয়ে এসেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর ১৫০জন সদস্য।

সোমবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তের জামছড়ি এলাকার ৪৫-৪৬ নম্বর সীমান্ত পিলারের মাঝামাঝি এলাকা দিয়ে ২৯ জন বিজিপি সদস্য পালিয়ে আসে,পরে আবার সন্ধ্যার পর থেকে রাত ৮টা পর্যন্ত পালিয়ে এসে আশ্রয় নেন আরও ১৫০ জন। এনিয়ে সর্বমোট মিয়ানমার থেকে পালিয়ে একদিনে বাংলাদেশে প্রবেশ করলো মিয়ানমার বিজিপির ১৭৯জন সদস্য ।

সোমবার রাত ৯টায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) জনসংযোগ কর্মকর্তা মো.শরীফুল ইসলাম সারাদিনে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার বিজিপির ১৭৯ জন সদস্য পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন বলে সত্যতা নিশ্চিত করেছেন। তাদের সকলকে নিরস্ত্র করে বিজিবির হেফাজতে রাখা হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, এর আগে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু ঘুমধুম ও কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত দিয়ে জীবন বাঁচাতে গত ৪ ও ৫ ফেব্রুয়ারি কয়েক দফায় বাংলাদেশে অনুপ্রবেশ করে মিয়ানমারের সীমান্তরক্ষী, সেনা, সরকারি কর্মচারীসহ ৩৩০জন। পরে ১৫ফেব্রুয়ারি বিজিবির সার্বিক তত্বাবধানে তাদের সবাইকে কক্সবাজারের উখিয়ার ইনানী নৌবাহিনীর জেটিঘাট দিয়ে জাহাজে করে মিয়ানমারে ফেরত পাঠানো হয়।