ভুয়া চিকিৎসক পিতা-পুত্রকে ভ্রাম্যমান আদালতে সশ্রম কারাদণ্ড

প্রকাশঃ ০৩ মার্চ, ২০২৪ ১০:০৪:৪৩ | আপডেটঃ ০৮ মে, ২০২৪ ০৭:১৩:৩৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি।খাগড়াছড়ির দীঘিনালায় ভুয়া চিকিৎসক পিতা-পুত্রকে সশ্রম কারাদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। রোববার আড়াইটার দিকে দীঘিনালার মেরুং ইউনিয়নের কাঁঠাল বাগান এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ। সময় বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া ডাক্তার পদবী ব্যবহার, রোগী দেখা, সীল মোহর বানানো এবং ব্যবস্থাপত্র দেয়ার দায়ে দুইজনকে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন, টাঙ্গাইলের গোপালপুরের দক্ষিণ পাথালিয়ার মো. হারুন সওদাগর (৫৫) তার ছেলে মো. রাকিব হাসান (২৪)


জানা যায়, দীঘিনালায় দীর্ঘদিন ধরে বাংলাদেশ মেডিকেল ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া মো. হারুন সওদাগর মো. রাকিব হাসান নিজেদের নামের আগে ডাক্তার পদবী ব্যবহার করে রোগী দেখা, ব্যবস্থাপত্র প্রদান, সীল মোহর ব্যবহার আয়ূবেদিক ঔষধ বিক্রী করে আসছেন। ভ্রাম্যমান আদালতের বিচারকের কাছে দোষ স্বীকার করায় বাংলাদেশ বাংলাদেশ ওষুধ আইন-১৯৪০ এর ৩৭ ধারা মোতাবেক মো. হারুন সওদাগরকে মাসের সশ্রম কারাদণ্ড এবং মো. রাকিব হাসানকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।


দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, ভ্রাম্যমান আদালতে অপরাধ স্বীকার করায় দুইজনকে যথাক্রমে মাস ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দণ্ড প্রদানের পর তাদের পুলিশের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।