কাঠালতলী সমাজ কল্যাণ উন্নয়ন পরিষদের চড়ুইভাতি

প্রকাশঃ ০৩ মার্চ, ২০২৪ ১০:০০:৪৫ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৩১:২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে চড়ুইভাতির আয়োজন করেছে কাঠালতলী সমাজ কল্যাণ উন্নয়ণ পরিষদ। শনিবার দিনব্যাপী চলে এ চড়ুইভাতি উৎসব। কাঠালতলী এলাকার শিশুদের জন্য উন্মুক্ত ছিল চড়াঁইবাতি। শিশুদের আনন্দ দিতে আনা হয় টেডি বিয়ার।

এছাড়া বিভিন্ন খেলাধুলার মধ্যদিয়ে সাজানো হয় পুরো চড়ুইভাতি উৎসব। প্রথম শ্রেনীর শিশুদের জন্য ছিল চকলেট দৌড়। দ্বিতীয় ও ৫ম শ্রেনীর শিশুদের জন্য ছিল এক পায়ে লাফানো। ৬ষ্ঠ থেকে ১০ শ্রেনীর বাচ্চাদের জন ছিল ঝুড়িতে বল নিক্ষেপ। শুধু তাই নয়, বড়দের জন্য ছিল খেলার আয়োজন। নারীদের জন্য বালিশ খেলো। আর পুরুষদের জন্য ছিল হাড়ি ভাঙ্গা। এছাড়া শিশুদের কবিতা আবৃত্তি, নাচ, গান, নাটিকা, ছড়াও ছিল  চড়ুইভাতি বিশেষ আকর্ষণ।

কাঠালতলী সমাজ কল্যাণ উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীন বলেন, ২০২৩সালে সমাজের মানুষদের নিয়ে এ কাঠালতলী সমাজ কল্যাণ উন্নয়ণ পরিষদ গঠিত হয়। মাত্র ৫মাসে এ কমিটি ব্যাপক সাড়া পেয়েছে। এলাকার উন্নয়ণ, ময়লা অপসারণ, মাদ্রক নিয়ন্ত্রণ, যুব সমাকে সঠিক পথে নিয়ে আসাসহ বিভিন্ন সমাজ সেবামুলক কাজ করে যাচ্ছে। ৩৫জন সদস্য নিয়ে এ কমিটির যাত্রা শুরু করেছে। চড়ুইভাতির আয়োজনের লক্ষ্য ছিল এলাকার মানুষের মধ্যে সৃজনশীল বৃদ্ধি করা। যাতে সবাইকে ঐক্যবদ্ধ করা যায়। এলাকার উন্নয়ন করতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাই সবাইকে এক করার জন্য এ আয়োজনটা করা হয়েছে। এবার ছোট অনুসারে আয়োজন হলেও আগামীতে আরও ব্যাপকভাবে আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

অন্যদিকে কাঠালতলী সমাজ কল্যাণ উন্নয়ন পরিষদের চড়ুইভাতি আয়োজক কমিটিতে ছিল- কাঠালতলী সমাজ কল্যাণ উন্নয়ণ পরিষদের সভাপতি মো. হারুন নুর রশিদ। এছাড়া সদস্য হিসেবে ছিলেন, মো. নাছির খাঁন, মো. নাছির উদ্দীন, মো. গিয়াস উদ্দীন, মো. কামাল, মো. রাশেদুল ইসলাম রনি, ফাতেমা জান্নাত মুমু ও মো. বেলাল।

রাত ৮টায় পুরষ্কার বিতরণ ও সাংষ্কৃতিক অনুষ্টানের মধ্যে দিয়ে শেষ হয় কাঠালতলী সমাজ কল্যাণ উন্নয়ণ পরিষদের চড়ুই-ভাতির অনুষ্ঠান।