২৩ দিন পর খুললো নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের ৫ প্রাথমিক বিদ্যালয়

প্রকাশঃ ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০২:৫৫:১২ | আপডেটঃ ১২ মে, ২০২৪ ১০:২১:২১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের কারণে ২৩দিন বন্ধ থাকার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম তুমব্রু সীমান্তের পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম  বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল আবার শুরু হয়েছে।

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার পর সকাল থেকে শ্রেণী কার্যক্রম শুরু হওয়ায় শিক্ষার্থী ও শিক্ষকদের কোলাহলে আবারো মুখরিত হয়ে ওঠেছে প্রাথমিক বিদ্যালয়গুলো।

বিদ্যালয়গুলো হলো ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রæ সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সীমান্তের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ার কারণে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালগুলোতে আবার সকাল থেকে শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে এবং শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে প্রশাসন সজাগ রয়েছে।

প্রসঙ্গত : জানুয়ারির শেষ সপ্তাহ থেকে সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে সে দেশের সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী সশস্ত্র সংগঠনগুলোর তুমুল যুদ্ধ চলে আর শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় ৫ফেব্রুয়ারি থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের ৫টি প্রাথমিক বিদ্যালয় জরুরীভাবে বন্ধ ঘোষণা করে প্রশাসন।