নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ও তুমব্রু এলাকার বন্ধ ৫টি প্রাথমিক বিদ্যালয় খুলছে বুধবার

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২৪ ০৩:৫৯:৪০ | আপডেটঃ ১৬ মে, ২০২৪ ০৫:০৩:১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দীর্ঘ ২৩দিন বন্ধ থাকার পর আগামীকাল ২৮ ফেব্রুয়ারি (বুধবার) থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ঘুমধুম ও তুমব্রæ এলাকার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুনরায় পাঠদান কার্যক্রম চালু করতে যাচ্ছে প্রশাসন।

নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের শূন্যরেখার পাশে মিয়ানমারের ওপারে গত ৪ ফেব্রুয়ারি থেকে ব্যাপক গোলাগুলি শুরু হওয়ার পর প্রশাসন ঘুমধুম ও তুমব্রæ এলাকার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় জরুরুীভাবে বন্ধ করে দেয়।

পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় হলো ভাজাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইশফাঁড়ি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রæ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সকালে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের কার্যালয়ে আলাপকালে বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বিদ্যালয় খুলে দেয়ার বিষয়টি নিশ্চিত করেন এবং বলেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্ত পরিস্থিতি এখন অনেকটাই ভালো। জেলা প্রশাসক আরো বলেন, উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক সীমান্তের পরিস্থিতি ভালো হওয়ায় আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করে বন্ধ থাকা ৫টি বিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি এবং ২৮ ফেব্রুয়ারি থেকে পুনরায় নিয়মিত শ্রেণী কার্যক্রম শুরু হবে।