বান্দরবানে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

প্রকাশঃ ২৫ ফেব্রুয়ারী, ২০২৪ ০১:২৫:১২ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:০৫:০৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে শুরু হয়েছে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা। ২৪ ফেব্রুয়ারি (শনিবার) সকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে এবং বান্দরবান পার্বত্য জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এই স্কুল ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন হয়।

উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শাহ্ মোজাহিদ উদ্দিন।

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক মুজিবুর রশীদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মেনী প্রু মারমা, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য দিলীপ কুমার দাশ, নির্বাহী সদস্য মো.তাহের টিপু, নির্বাহী সদস্য অং চ মং মারমা, জেলা ক্রিকেট কোচ রাহুল বিশ্বাস, বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সম্পদ বড়ুয়া, বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজ এর সহকারী শিক্ষক মো.তৌহিদুল আলম, ক্রীড়া সংগঠক মাহফুজুর রশীদ বাচ্চুসহ ক্রীড়াবিদরা উপস্থিত ছিলেন।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, ক্রীড়ার উন্নয়নে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। খোলোয়াড়রা যাতে নিয়মিত অনুশীলন করে তার জন্য জেলা ক্রীড়া কর্মকর্তাদের তদারকি করতে হবে আর মাঠে যাতে নিয়মিত খেলাধুলা প্রতিযোগীতা চলমান থাকে সেজন্য জেলা ক্রীড়া সংস্থার আরো অগ্রণী ভূমিকা থাকতে হবে। এসময় তিনি ক্রীড়ার উন্নয়নে জেলা প্রশাসন থেকে সার্বিক সহযোগীতা করার আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী দিনের খেলায় প্রতিদ্বন্ধীতা করে বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজ এবং বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় দল। খেলায় টসে জিতে প্রথমে ব্যাট করে বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজ ।
আয়োজকেরা জানান, এবারের প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় বান্দরবানের ৪টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে আর আগামী ২ মার্চ এই ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে আর চ্যাম্পিয়ন দল বিভাগীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে।