রাঙামাটিতে স্কুল ছাত্রীকে ধর্ষনের দায়ে ১ আসামির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড

প্রকাশঃ ২৩ জানুয়ারী, ২০২৪ ০৪:২৬:৪০ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০২:১০:০০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির লংগদুতে এক স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে মো: ইব্রহীম নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত।

সোমবার দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ এ. ই. এম. ইসমাইল হোসেন এ রায় দেন। একই সাথে রায়ে আসামীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এই জরিমানার অর্থ ভিকটিমের পরিবারকে প্রদান করা হবে।

মামলার নথিতে জানা যায়,  ২০১১ সালের ১৫ জুন আড়াইটার দিকে আসামি মো.ইব্রাহীম ১৩ বছর বয়সী ৭ম শ্রেনির এক স্কুল পড়ুয়া শিশুকে রাঙামাটির লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়নের এক খামার বাড়ি হতে জোরপূর্বক মুখ চেপে ধরে তুলে নিয়ে গিয়ে পার্শ্ববর্তী কলা বাগান নিয়ে জোরপূর্বক ধর্ষন করে। ঐ সময় ভিকটিমকে চিৎকার শুনে আসেপাশে মানুষ এগ্রিয়ে আসলে আসামি দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে ধরে ফেলা হয়। পরে ভিকটিমের পিতা একইদিন রাতে লংগদু থানায় নারী ও শিশু নির্যাতন দমন  আইন,২০০০ এর ৯ (১) ধারায় অভিযোগ দায়ের করেন। এই মামলায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

কারাদন্ড ছাড়াও শিশুটির পরিবারকে ৯০ দিনের মধ্যে ১ লাখ ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। ওই সময়ের মধ্যে টাকা পরিশোধে ব্যর্থ হলে আসামির স্থাবর, অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে নিলামের মাধ্যমে টাকা পরিশোধের ব্যবস্থা নিতে জেলা কালেক্টরকে দায়িত্ব দেওয়া হয়।