রাঙামাটিতে যথাযাগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

প্রকাশঃ ১৭ ডিসেম্বর, ২০২৩ ০৭:১৪:০১ | আপডেটঃ ১৯ অক্টোবর, ২০২৪ ১১:২৯:২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যথাযাগ্য মর্যাদায় রাঙামাটিতে শনিবার মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ শহরর রিজার্ভ বাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনার ৩১বার তোপধনির মাধ্যম দিবসটির সূচনা করা হয়। এর পর ভোরে শহরর কেন্দ্রীয় শহীদ মিনার পুষ্পমাল্য অর্পন করন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ বীর মুক্তিযাদ্ধারা। এছাড়া দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি পার্বত্য জলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বর এর নেতৃত্বে শহীদ মিনার পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এছাড়াও বিভিন সরকারী বেসরকারী ও শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়। সকালে মারী ষ্টেডিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আনসার ভিডিপি স্কাউটস এর ডিস প্লে ও অভিবাদন গ্রহন করন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

অপরদিক, দিবসটি উপলক্ষ বীর মুক্তিযাদ্ধা ও শহীদ পরিবারর সম্মান রাঙামাটি পার্বত্য জেলা পরিষদর পক্ষ থক জেলার বীর মুক্তিযাদ্ধা ও শহীদ বীর মুক্তিযাদ্ধা পরিবারবর্গের মাঝে  সংবর্ধনা  দেওয়া হয়েছে। রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তন  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী'র সভাপতিত্ব এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দীপংকর তালুকদার এমপি। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা পরিষদ সদস্য ঝর্না খীসাসহ জেলার বীর মুক্তিযাদ্ধা ও শহীদ মুক্তিযাদ্ধা পরিবারর সদস্যরা উপস্থিত ছিলেন। পর বীর মুক্তিযাদ্ধা ও শহীদ মুক্তিযাদ্ধা পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।