শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাঙ্গামাটি প্রেস ক্লাবের আলোচনা সভা

প্রকাশঃ ১৫ ডিসেম্বর, ২০২৩ ০২:৩৫:১৮ | আপডেটঃ ১৯ অক্টোবর, ২০২৪ ০৭:৩০:২৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাঙামাটি প্রেস ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় রাঙামাটি প্রেস ক্লাবের উদ্যোগে এ  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে বিজয়ের দ্বারপ্রান্তে একটি জাতিকে মেধা শূণ্য করতে পরিকল্পিতভাবে দেশের সূর্য সন্তানদের নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। বক্তারা
শহীদ বুদ্ধিজীবী দিবসের পটভূমি ইতিহাসের এক কালো অধ্যায়কে স্মরণ করিয়ে দেয়। “দেশের খ্যাতনামা বুদ্ধিজীবীদের নির্মম হত্যাকাণ্ড ছিল জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথকে অনুসরণ করে একটি অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে পারলেই তাদের আত্মত্যাগ সার্থক হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

এসময় রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্ব সভায় রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পন-এর সম্পাদক একেএম মকছুদ আহম্মেদ, প্রবীণ সাংবাদিক সুশীল কান্তি দে, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সদস্য শামসুল আলম, মিল্টন বাহাদুর, ইয়াছিন রানা সোহেল, শংকর হোড়, শফিকুর রহমান, শাহ আলম সহ অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন।