শিশুদের কথা চিন্তা করেই বর্তমান শিক্ষাক্রমে পরিবর্তন আনা হয়েছে : ড. মুহম্মদ জাফর ইকবাল

প্রকাশঃ ২৫ মে, ২০২৩ ০৪:১১:৩৯ | আপডেটঃ ১৪ জুলাই, ২০২৪ ০২:৩৫:৩৯
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও গবেষক অধ্যাপক ড.মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, শিশুদের শিক্ষার কথা চিন্তা করেই বর্তমান শিক্ষাক্রমে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। এতে করে শিশুদের মানসিক বিকাশের পাশাপাশি বই পড়তেও আরো বেশি মনোযোগী হবে শিশুরা।

২৪ মে (বুধবার) বিকেলে বান্দরবানের অরুণ সারকী টাউন হলে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতা উপলক্ষে আয়োজিত সেমিনার ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ড.মুহম্মদ জাফর ইকবাল এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন , শিশুদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তুলতে হবে, শিশুদের প্রথম থেকেই হাতে বই দিতে হবে, যতই বই পড়া যাবে ততই জ্ঞান বাড়বে এবং মানসিক অবস্থার পরিবর্তন হবে।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে  এসময় পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো.সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মা হাবিবা মিরা, সদর উপজেলা ভূমি কর্মকর্তা নার্গিস আক্তার,প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ সরকারী উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার  তুলে দেন অতিথিরা।