বান্দরবানে পার্বত্য শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উদযাপন

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০২২ ০৩:৫৮:৩৬ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৫:৫৮:১৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে পার্বত্য শান্তি চুক্তির ২৫তম বর্ষপূতি উদযাপন করা হয়েছে।

পার্বত্য শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপলক্ষে ২ডিসেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যাগে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ২৫তম বর্ষপূতি উদযাপন এর শুভ সুচনা করা হয়।  পরে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অরুণ সারকী টাউন হলে গিয়ে সমবেত হয়।

বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্টি সম্প্রদায় ও বাঙ্গালীরা মিলে বর্ণিল পোষাক ও ব্যানার এবং ফেষ্টুন হাতে নিয়ে অংশগ্রহন করে।

পরে অরুণ সারকী টাউন পার্বত্য শান্তি চুক্তির ২৫তম বর্ষপূতি উপলক্ষ্যে আয়োজন করা হয় এক আলোচনা সভার।

এসময় অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: জিয়াউল হক (এনডিসি, এএফডব্লি¬উসি, পিএসসি),পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, স্থানীয় সরকারের উপ পরিচালক মো.লুৎফুর রহমান, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটি এম কাউছার হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,লক্ষীপদ দাশসহ সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে বান্দরবানে শোভাযাত্রা, আলোচনা সভার পাশাপাশি বিনামুল্যে গরীব ও অসহায়দের চিকিৎসা সেবা, প্রীতি ফুটবল ম্যাচ,সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচীর আয়োজন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনী।