পার্বত্য ভিক্ষু সম্মেলন উপলক্ষ্যে বান্দরবানে প্রস্তুতিমূলক সভা

প্রকাশঃ ২৯ নভেম্বর, ২০২২ ১০:০৪:২৮ | আপডেটঃ ৩০ এপ্রিল, ২০২৪ ০৫:৫৯:২৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য ভিক্ষু সম্মেলন আয়োজনের উপলক্ষ্যে বান্দরবানে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বান্দরবান ইউনিট কার্যালয়ের সভাকক্ষে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে এই প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন পার্বত্য ভিক্ষু সম্মেলনের প্রধান সমন্বয়ক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় পার্বত্য ভিক্ষু পরিষদের উপদেষ্টা ভদন্ত খেম্যাচারা মহাথের,সাবেক সভাপতি ভদন্ত সোমা মহাথের, সভাপতি ভদন্ত পঞানন্দ মহাথের, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বান্দরবানের ট্রাস্টি হ্লাথোয়াই হ্রী মারমা, পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা উচিং মং,জনসংযোগ কর্মকর্তা জুড়ি মং, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুলহক সহ বিভিন্ন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ এবং সাংবাদিকরা।

সভায় পার্বত্য ভিক্ষু সম্মেলনের প্রধান সমন্বয়ক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারেও বান্দরবানে পার্বত্য ভিক্ষু সম্মেলন অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, ধর্মীয় ভাবগাম্ভীর্যতার সাথে ২০২৩ সালের ফেব্রুয়ারী মাসের সম্ভাব্য ৯,১০ ও ১১ তারিখ ৩দিন ব্যাপী বান্দরবানের অরুণ সারকী টাউন হলে এই পার্বত্য ভিক্ষু সম্মেলন অনুষ্ঠিত হবে,আর এই সম্মেলনে পার্বত্য জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের পাশাপাশি দেশের বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষুরা এই সম্মেলনে যোগ দেবেন।