শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

৩০লাখ শহীদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপন

প্রকাশঃ ১৮ জুলাই, ২০১৮ ০৯:৪৬:১৩ | আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ ০৪:৪৯:২৫
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। বৃক্ষরোপণ করে নিজেদের দায়িত্ব শেষ মনে করলে হবে না-১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদদের স্মরণে এসব রোপিত চারা যতœসহকারে বাঁচিয়ে রাখতে হবে। এসব চারা আমাদেরকে  মুক্তিযুদ্ধে ত্যাগী ৩০ লক্ষ শহীদদের স্মরণ করে দেবে। এছাড়া পরিবেশ রক্ষায় বিরাট ভূমিকা পালন করবে এসব পাছ-পালা। সুতরাং এসব চারার প্রতি সকলের যত্নশীল হতে হবে।

বুধবার জুরাছড়ি উপজেলায় উপজেলা প্রশাসন ও বন বিভাগের উদ্যোগে সারা দেশের ন্যায় ত্রিশ লক্ষ শহীদদের স্মরণে পেরাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী একথা বলেন।
এ সময় বৃক্ষ রোপন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, বিশেষ অতিথি ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, পার্বত্য চট্টগ্রাম  দক্ষিণ বন বিভাগের সুবলং রেঞ্জ কর্মকর্তা গঙ্গা প্রসাদ চাকমা, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, রির্সোস সেন্টারের ইন্সট্রাকটর মোঃ মোরশেদুল আলম, উপসহকারী কৃষি কর্মকর্তা বিদুৎ কুমার চৌধুরী, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এটিএম কামাল উদ্দিন, স্থানীয় ওয়ার্ড সদস্য কামিনী রঞ্জন চাকমা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতা চাকমাসহ বন বিভাগের কর্মকর্তা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
এ সময় আশপাশের পরিবেশ রক্ষার জন্য উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়ে  উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা বলেন, আমরা বিশ্ব পরিবেশ নিয়ে যখন আলোচনা করছি, তখন কিন্ত সবার আগে ভাবতে হবে আমার নিজের দেশের কথা। সেই কথা মাথায় রেখে সবাই পরিবেশ রক্ষায় সামিল হতে হবে এবং প্রত্যেকে স্ব-স্ব জায়গায় চির সবুজ গাছ লাগাতে হবে। তার পাশাপাশি শিক্ষার্থীদের পরিবেশ রক্ষায় গাছ লাগানোর মনোযোগী করার আহ্বান জানান।
উল্লেখ্য ১৪ জুলাই পার্বত্য চট্টগ্রাম  দক্ষিণ বন বিভাগের সুবলং রেঞ্জের উদ্যোগে জুরাছড়ি উপজেলায় ৩ মাধ্যমিক ও ৩২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১শটি করে ১৯ প্রজাতির ফলজ-ঔষধি ও বনজ চারা বিতরণ করা হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions