বুধবার | ২৩ সেপ্টেম্বর, ২০২০
রাঙামাটিতে

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

প্রকাশঃ ১৩ অগাস্ট, ২০২০ ০৪:০৭:০৫ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২০ ১২:৪৬:২৭
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টুর রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। আজ সকালে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল চত্বরে গার্ড অব অর্নারের মাধ্যমে তাকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান সরকারের পক্ষে বীর মুক্তিযোদ্ধাকে জাতীয় পতাকা ও ফুলের শুভেচ্ছা জানান।

এ সময় কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক, চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম বেবী, কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহাদাৎ হোসেন চৌধুরী সহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

সকালে তার মরদেহ চন্দ্রঘোনা খ্রিষ্টিয়ান মিশন হাসপাতাল এলাকায় নিয়ে আসা হলে রাঙ্গামাটি ও কাপ্তাইয়ের মুক্তিযোদ্ধারা এবং সর্বস্তরের মানুষ তাকে শেষ বারের মতো শ্রদ্ধা জানাতে ছুটে আসে।

উল্লেখ্য, বুধবার(১২ আগস্ট) বিকেল ৩ ঘটিকায় তিনি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। দীর্ঘদিন ধরে তিনি জটিল লিভার সিরোসিস রোগে ভুগছিলেন। এর আগে তাঁকে ঢাকা বক্ষব্যধি হাসপাতাল এ চিকিৎসা দেওয়া হলে গত ১০ আগস্ট বিকেল ৪ টায় তাঁকে তার জন্মস্থান চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে এনে ভর্তি করা হয়। এখানেই তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন।

পাকিস্তানি মিলিটারির বিরুদ্ধে মহালছড়ির সংগঠিত যুদ্ধে মুন্সি অব্দুর রউফ শাহাদাৎ বরন করেন বীর মুক্তিযোদ্ধা পিন্টু থেকে মাত্র কয়েক গজ দূরত্বে ছিলেন। স্বাধীনতা পরবর্তী মুন্সি অব্দুর রউফের শাহাদাৎ বরনের স্থান এবং কবর শনাক্তকরন ও স্মৃতিসৌধ নির্মাণে বীর মুক্তিযোদ্ধা পিন্টুর সরকারকে সার্বিক সহযোগিতা করেন বলে জানা যায়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions