বুধবার | ১২ অগাস্ট, ২০২০

করোনা উপসর্গ নিয়ে লংগদুতে ১জনের মৃত্যু

প্রকাশঃ ০১ জুলাই, ২০২০ ০৩:৪৫:৫৮ | আপডেটঃ ১১ অগাস্ট, ২০২০ ০৮:০৫:০০
সিএইচটি টুডে ডট কম, লংগদু  (রাঙামাটি)। রাঙামাটির লংগদু উপজেলায় করোনা ভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মারা যাওয়া বৃদ্ধ হলেন উপজেলার ভাইবোনছড়া এলাকার অনিল দাশ (৬৫)। তিনি জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে কিছুদিন ধরে ভুগছিলেন।

স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমান বলেন, অনিল দাশ গত শুক্রবার অসুস্থ অবস্থায় চট্টগ্রাম থেকে বাসায় আসেন। তার অসুস্থতা এবং বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমরা এলাকাবাসী তাকে ও তার পরিবারকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছি এবং চলমান ঔষুধের দোকান সাময়িক ভাবে বন্ধ রাখতে বলেছি।

শারীরিক অবস্থার আরো অবনতি হলে রোববার তাকে রাবেতা হাসপাতালে নিয়ে নিয়ে আসেন তার ছেলে সজল দাশ। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বাসায় চিকিৎসাধীন রাখা হয়।

৩০ জুন মঙ্গলবার সন্ধ্যা ৭ ঘটিকায় অনিল দাশ (৬৫) করোনা উপসর্গ নিয়েই অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন। করোনা সন্দেহে সনাতন ধর্মাবলম্বী কোন প্রতিবেশী মৃত ব্যক্তির সৎকার কাজে এগিয়ে আসে নি।

এ বিষয়ে রাবেতা হাসপাতালের আর.এম.ও জনাব আবু তালহা জানান, গত রবিবার প্রচন্ড  সর্দি-কাশি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে অনিল দাশকে তার ছেলে হাসপাতালে নিয়ে আসেন। আমরা তার চিকিৎসা দিয়েছি,  তবে তার  শারীরিক অবস্থার অবনতি হলে তিনি সন্ধ্যায় মারা যান। 

অন্যদিকে লংগদু উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা জানান, মৃতের ছেলে আমার কাছে এসেছিল। তার কথা অনুসারে মনে হয়েছিল উনার শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে এবং আমাদের কাছে করোনা উপসর্গ মনে হয়নি, তাই নমুনা সংগ্রহ করিনি।

এদিকে আজ ভোরে মৃত বৃদ্ধের সন্তানরা পারিবারিকভাবে লাশ সৎকার করে। এতে কোন ধরনের স্বাস্থ্যবিধি মানা হয়নি।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions