বুধবার | ০৮ জুলাই, ২০২০

সম্পদের মালিকানা দাবী নিয়ে পাল্টাপাল্টি সম্মেলন করেছে একই পরিবার

প্রকাশঃ ০৬ জুনe, ২০২০ ০২:০৭:৪৭ | আপডেটঃ ০৭ জুলাই, ২০২০ ০৯:৩৭:১১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সম্পদের মালিকানা দাবী নিয়ে পাল্টাপাল্টি সম্মেলন করেছে একই পরিবার। শনিবার সকালে রাঙামাটি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন শহরের রিজার্ভ বাজার এলাকার আব্দুল হালিমের পুত্রবধু নুর বেগম।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, তার স্বামী হযরত আলী নিক্সন মারা যাবার পর তার শ্বশুর আব্দুল হালিম নিক্সনের নামের সব সম্পদ কেড়ে নিয়ে তাকে ঘর থেকে তাড়িয়ে দেওয়ার জন্য নির্যাতন অব্যাহত রেখেছে। এর মধ্যে সীমাবদ্ধ না থেকে গত শুক্রবার তার বিরুদ্ধে একটি সাংবাদিক সম্মেলন করে তার শ্বশুর। এসময় তিনি বলেন, তার শ্বশুর সংবাদ সম্মেলনে নানা মিথ্যা বানোয়াট কাল্পনিক অভিযোগ করেছেন। প্রকৃত তথ্য হচ্ছে মুলত তার শ্বশুরের প্রথম স্ত্রী মারা যাওয়ার পর দ্বিতীয় বিবাহ করেন। প্রথম ঘরের সন্তানদের সম্পদ না দিয়ে দ্বিতীয় ঘরের সন্তানদের নামে সব সম্পদ লিখে দিয়েছেন। এর প্রতিবাদ করায় প্রথম ঘরের সন্তানদের নানান মিথ্যা বানোয়াট অভিযোগ নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। এসময় তিনি আইন মোতাবেক স্বামী ও সন্তানদের সম্পত্তির অংশ দাবী করেন।

এদিকে গত শুক্রবার সকালে  আব্দুল হালিম এক সংবাদ সম্মেলন করেন। এ সম্মেলনে তিনি বলেন তার যত সম্পদ আছে সে সম্পদ তিনি দ্বিতীয় ঘরের সন্তান ও স্ত্রীর নামে লিখে দিয়েছেন। এ সম্পদ কেড়ে নেওয়ার জন্য তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

স্থানীয় মুরব্বীদের সাথে কথা বলে জানা গেছে মুলত আব্দুল হালিমের একমুখী সিদ্ধান্তের কারণে এ বিরোধ সৃষ্টি হয়েছে। স্থানীয়ভাবে একাধিবার সমঝোতা বৈঠক হয়েছে এসব বৈঠকে সব সিদ্ধান্ত মানলেও এক পর্যায়ে তা ভঙ্গ করেন আব্দুল হালিম। এখন বিচারকদের বিরুদ্ধেও নানান মিথ্যা বানোয়াট অভিযোগ করে বেড়াচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয় মুরব্বীরা।

স্থানীয় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বানু, সদস্য আব্দুর শুক্কুর, মঈন উদ্দিন সেলিম বলেন বলেন, আমরা এর  একটা শান্তিপুর্ণ সমাধানের চেষ্টা করে যাচ্ছি কিন্তু সেটি সম্ভব হচ্ছে না।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions