বুধবার | ০৮ জুলাই, ২০২০

লংগদু ও কাউখালীতে ২জন জনসহ মোট আক্রান্ত ৬০, সুস্থ ১০জন

প্রকাশঃ ৩১ মে, ২০২০ ১০:০১:৪৬ | আপডেটঃ ০৮ জুলাই, ২০২০ ০৬:১৫:৪২
 সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে একজন স্বাস্থ্য সহকারিসহ আজ রোববার  ২জন আক্রান্ত হয়েছে। একজন লংগদু হাসপাতালের স্বাস্থ্য সহকারি অপরজন কাউখালীর বাসিন্দা।

এ নিয়ে রাঙামাটি জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে। তবে করোনা আক্রান্তদের মধ্যে ১০জনকে পরীক্ষা শেষে সুস্থ বলে ঘোষণা দিয়েছেন রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগ।

রোববার বিকালে  চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) থেকে আসা রিপোর্টে এই তথ্য জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা: মোস্তফা কামাল।

রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে ৩১ মে রোববার পর্যন্ত চট্টগ্রামে পরীক্ষার জন্য মোট ১০১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, এরমধ্যে ৮৩৪ জনের রিপোর্ট এসেছে। রিপোর্টপ্রাপ্তদের মধ্যে ৬০ জনের পজেটিভ এসেছে, বাকিদের নেগেটিভ এসেছে। করোনা পজেটিভদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ জন।

জেলার মধ্যে বাঘাইছড়ি ও বরকল উপজেলা এখনো পর্যন্ত করোনামুক্ত রয়েছে। বাকিগুলোর মধ্যে রাঙামাটি সদরে আক্রান্ত ৩৫জন, সুস্থ্য ৭জন, লংগদুতে ৫জন, জুরাছড়িতে ৬জন, বিলাইছড়িতে ২জন, এই ২জনই সুস্থ্য হয়েছেন, রাজস্থলীতে ১জন, এই একজনই সুস্থ্য হয়েছেন, কাপ্তাইয়ে আক্রান্ত ৩জন, কাউখালীতে ৭জন এবং নানিয়াচরে ১জন আক্রান্ত হয়েছে।

তারিখ অনুযায়ী রাঙামাটি জেলায় ৬ মে শিশু ও নার্সসহ ৪ জন, ১২ মে রাঙামাটি জেনারেল হাসপাতালের  ১জন নার্স , ১৩ মে চিকিৎসক নার্সসহ ৯ জন, ১৪ মে নারায়ণগঞ্জ ফেরত স্বামী স্ত্রীসহ  ১১ জন, ১৬ মে ১জন নার্স, ১৯ মে একদিনে ১৭ জন, ২২ মে ৩জন, ২৩ মে ২জন, ২৪ মে দু‘দফায় ৭ জন, ২৫ মে লংগদুতে ১জন, ২৮ মে রাঙামাটি ও কাপ্তাইয়ে ২জন, ৩১ মে লংগদু ও কাউখালীতে ২জনের পজেটিভ আসে।

এরমধ্যে স্বাস্থ্য বিভাগ সম্পুর্ণ সুস্থ্য ঘোষণা করেছে ১০জনকে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions