বৃহস্পতিবার | ০৪ জুনe, ২০২০

আজ বিকাল থেকে ফের বন্ধ রাঙামাটির শপিং মল ও মার্কেট, কঠোর হচ্ছে প্রশাসন

প্রকাশঃ ২০ মে, ২০২০ ০৩:২৩:৫৫ | আপডেটঃ ০৪ জুনe, ২০২০ ১০:১৩:৫৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সরকারি সিদ্ধান্তে ও কিছু শর্তে সারাদেশে শপিং মল ও মার্কেট খোলা হয়েছিল, একই ধারাবাহিকতায় গত ১৩ মে থেকে  রাঙামাটি শহরের তবলছড়ি, রিজার্ভ বাজার ও বনরুপা এলাকা শপিং মল ও মার্কেট খোলা হয়, কিন্তু সামাজিক ও শাররীক দুরত্ব না মানা এবং রাঙামাটিতে হঠাৎ করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আজ ২০মে বুধবার বিকাল থেকে রাঙামাটি শহরের শপিং মল ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

দুপুর ১২টায় রাঙামাটি জেলা প্রশাসনের কার্যালয়ে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
সভায়  অতিরিক্ত পুলিশ সুপার মাঈনউদ্দিন,বাংলাদেশ সেনাবাহিনীর রাঙামাটি জোনের স্টাফ অফিসার মেজর নাজমুল ইসলাম,পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন,  বৃহত্তর বনরূপা ব্যবসায়ি কল্যাণ সমিতির সভাপতি আবু সৈয়দ, রিজার্ভবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার মিয়া ভানু, তবলছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জহির আহমেদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস নিয়ে জরুরী সভায় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন,পূর্বের ন্যায় প্রশাসন আরো কঠোর হতে হবে। সংক্রমণ রোধে প্রশাসনের সবাইকে আরো কঠোর ভাবে কাজ করতে হবে। একান্ত প্রয়োজন ছাড়া যেন কোন লোক ঘরের বাহিরে না যায় সে দিকে নজর রাখতে হবে। সবাই আরো বেশী বেশী সচেতন হতে হবে। ঘর থেকে বের হলেই মাক্স ব্যবহার নিশ্চিত করতে হবে। এব্যাপারে  সেনাবাহিনী, পুলিশ, প্রশাসনের দায়িত্বশীল ব্যক্তি ও পৌরসভার মেয়র, কাউন্সিলরদের অগ্রহণী ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, ছোট খাটো রোগ নিয়ে আপাতত কেউ হাসপাতালে যাবেন না। বাহিরের কেউ যেন রাঙামাটিতে ঢুকতে না পারে সে দিকে খেয়াল রাখতে হবে।

সভায় জানানো হয়, ঔষধ-কাঁচাবাজার-মুদি ও বিকাশ রিচার্জের দোকানসহ জরুরী সেবার সব প্রতিষ্ঠান ছাড়া বাকি সব ব্যবসা প্রতিষ্ঠান,মার্কেট,দোকান বন্ধ থাকবে। আজ বুধবার বিকাল চারটা থেকে এই আদেশ কার্যকর হবে।

একই সাথে শহরে বিচ্ছিন্নভাবে চলা সিএনজি চলাচল বন্ধ ও মোটর সাইকেল চলাচল নিয়ন্ত্রন এবং শহরে প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ আরো কড়াকড়িভাবে পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions