শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে একটি পরিবারকে হোম কোয়ান্টাইনে রাখা হয়েছে, ২জনের নমুনা রক্ত সংগ্রহ

প্রকাশঃ ০৫ এপ্রিল, ২০২০ ১১:৪৩:৫১ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৯:২১:১৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার ঝুলিক্কা পাড়া এলাকার একটি পরিবারকে হোম কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

রোববার রাত ১১ টায় ঐ বাসাকে হোম কোয়ারেন্টাইন করার বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ।

তিনি জানান,  রাঙামাটিতে ফেরত আসা ব্যাক্তি  চট্টগ্রামের দামপাড়ায় করোনা ভাইরাস পজেটিভ লকডাউন কৃত এলাকায় একটি দোকানে চাকুরী করতো। সে বাড়ীতে আসার খবর পেয়ে তার পরিবারকে হোম কোয়ারেন্টাইন করেছে রাঙামাটি জেলা প্রাশাসন

রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসে উত্তম কুমার দাশ জানান, রাতে খবর পেয়ে প্রথমে তার বাসায় সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা গিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়।

এদিকে রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানিয়েছেন, করোনা ভাইরাস পরীক্ষার জন্য সরকার থেকে প্রতিটি জেলা থেকে যে রক্তের নমুনা সংগ্রহ করতে বলা হয়েছে,  তারই আলোকে আমরা ২জনের রক্ত সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছি। যে দুজনের রক্ত পাঠানো হয়েছে তারা সর্দি, কাশি ও জ¦র নিয়ে নিজ বাসা অবস্থান করছেন, স্বাস্থ্য বিভাগের কর্মীরা তাদের রক্তের স্যাম্পল নিয়ে আসে।

তিনি আরো জানান, পুরো রাঙামাটি জেলা এবং উপজেলার বিভিন্ন এলাকা থেকে করোনা ভাইরাসের লক্ষন আছে এমন লোকদের রক্তের স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions