শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বাঘাইছড়ির দুরছড়ি বাজার জামে মসজিদের নব নির্মিত ভবনের উদ্বোধন

প্রকাশঃ ২০ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৫৫:২৮ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৭:৩৫:২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন- জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সরকার সকল ধর্মের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এমন এক অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা যেখানে সব ধর্মের মানুষের সমান অধিকার থাকবে। তার নীতি অনুসরণ করেই আওয়ামীলীগ সরকার সকলের কল্যাণে কাজ চলেছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ৮০লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত বাঘাইছড়ির দুরছড়ি বাজার জামে মসজিদ ভবনের উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

বাঘাইছড়ি দুরছড়ি জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ জাফর হোসেনের সভাপতিত্বে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সদস্য সুচিত্র চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রিয় নন্দ চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহকারী প্রকৌশলী (ভাঃ) উজ্জল কান্তি দেওয়ান, দুরছড়ি জামে মসজিদ পরিচালনা কমিটির প্রাক্তন সভাপতি আনোয়ার হোসেন প্রমূখ। 

জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা  বলেন, বাংলাদেশ এমন একটি দেশ যেখানে সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছে এবং সবাই সমান অধিকার নিয়েই বসবাস করছে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মসূচি বাংলাদেশের প্রত্যন্ত গ্রাম পর্যন্ত বিস্তৃত। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য, সবার কল্যাণেই সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। যার যার ধর্ম যাতে সঠিকভাবে করতে পারে সে লক্ষ্যে সরকার পার্বত্য এলাকার প্রত্যান্ত এলাকায় মসজিদ, মন্দির, বৌদ্ধ মন্দির, গীর্জা’সহ বিভিন্ন ধর্মীয় স্থাপনা নির্মাণ করে দিচ্ছে। যাতে শান্তিপূর্ণ ভাবে সকলে ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন করতে পারে। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশের বিভিন্ন স্থানে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলমানদের ওপর অমানবিক হামলা চালিয়ে একটি জঙ্গী রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু জনগন আওয়ামীলীগকে ভোট দিয়ে তাদের দাঁতভাঙ্গা জবাব দিেেয়ছিল। আজ এখানে একটি মসজিদের উদ্বোধন করা হলেও সকল জাতি-ধর্মের মানুষ একত্রে বসে আনন্দ ভাগাভাগি করছে। এর চাইতে আর বড় পাওয়া কি হতে পারে। কারণ ধর্ম যার যার উৎসব সবার। এখানে ধর্ম বা উৎসব যার হোক সকল ধর্মের মানুষ একে অন্যের উৎসবে যোগ দিয়ে কুশল ও শুভেচ্ছা বিনিময় করে শান্তিপূর্ণভাবে বসবাস করছে।

আলোচনাসভা শেষে চেয়ারম্যান নব নির্মিত মসজিদের চারদিক ঘুরে দেখেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions