বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

রাঙামাটির বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

প্রকাশঃ ২৬ মে, ২০১৮ ০৯:২৭:৪৮ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:২০:২৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আগামী ২০১৮-১৯ অর্থবছরের জন্য প্রস্তাবিত উন্মুক্ত বাজেট ঘোষণা করেছে রাঙামাটি সদরের ৫ নম্বর বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদ। শনিবার সকাল ১১টায় সদরের বনরূপা কাটা পাহাড়ের ইউপি সমন্বয় কার্যালয়ে এ বাজেট ঘোষণা করা হয়।
এ উপলক্ষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরুণ কান্তি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে ইউপি’র সংশ্লিষ্ট সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী আসনের সদস্য, প্রথাগত নেতৃত্ব কারবারি (গ্রামপ্রধান), বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সরকারি কর্মকর্তা দিলীপ কুমার চাকমা, ভাস্কর চাকমা, শিক্ষক যতীন্দ্র চাকমা, কারবারি চন্দ্র হংস খীসা, রিনা চাকমাসহ অন্যরা। সম্ভাব্য বাজেটের খসড়া প্রণয়ন করেন, ইউপি সচিব ভীম রঞ্জন চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন ওয়ার্ড সদস্য জ্যোতি চাকমা।

প্রস্তাবিত সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরুণ কান্তি চাকমা। এতে রাজস্ব ও উন্নয়ন খাতে আয় ব্যয়ের সমন্বয় হিসাব মিলিয়ে ২৪ লাখ ৩১ হাজার ৭০০ টাকার সম্ভাব্য বাজেট প্রস্তাব করা হয়। বাজেটে রাজস্ব আয়ের খাতে হোল্ডিং কর, যানবাহন চাঁদা, ট্রেড লাইসেন্স ও পারমিটসহ বিভিন্ন ফি এবং সরকার থেকে সম্ভাব্য অনুদান উল্লেখ করা হয়েছে।

অপর ক্ষেত্রে সেবা ও উন্নয়ন ব্যয়ের পাশাপাশি রাজস্ব ব্যয় হিসেবে চেয়ারম্যান ও সদস্যদের ভাতা, সচিবসহ অন্য কর্মচারী বেতন নিরূপণ করা হয়েছে।
বক্তব্যে চেয়ারম্যান বরুণ কান্তি চাকমা বলেন, তার ইউনিয়নে হাটবাজার, জলমহাল, ফেরি পারাপার, ভূমি হস্তান্তরসহ ইত্যাদি না থাকায় ইউনিয়ন পরিষদটিতে তেমন কোনো নিজস্ব আয় নেই। কেবল স্থানীয় উৎপাদিত পণ্য এবং সরকার থেকে প্রাপ্ত অনুদানের ওপর নির্ভর করে বাজেট নির্ধারণ করতে হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions