শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

নানিয়ারচরে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রস্তুতি

প্রকাশঃ ২৪ মে, ২০১৮ ০২:৪২:৫৮ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ১০:৪৬:৪১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় রাঙামাটির নানিয়ারচর উপজেলায় উপ-নির্বাচনের প্রস্তুতি চলছে। সেখানে সর্বশেষ নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা ৩ মে আততায়ীর গুলিতে নিহত হওয়ায় শূন্য হয় পদটি। তবে এখনও প্রজ্ঞাপন জারি করেনি নির্বাচন কমিশন। এরই মধ্যে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণার জন্য নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছে, নানিয়ারচর উপজেলা পরিষদ ও নির্বাচন অফিস। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত দায়িত্বে থাকা নানিয়ারচর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান বলেন, শূন্য ঘোষণা হলেই ‘উপজেলা পরিষদ নির্বাচন-২০০৮’ বিধিমালা অনুযায়ী পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন সম্পন্ন করা হবে। এ জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে শক্তিমান চাকমাকে হত্যার ঘটনায় সেখানে এখনও জনমনে আতঙ্ক কাটেনি। আসন্ন উপ-নির্বাচন ঘিরে আরও নানা শঙ্কা তৈরি হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, শক্তিমান চাকমা নিহত হওয়ায় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যান রনক কান্তি চাকমা দায়িত্বে আছেন। এরই মধ্যে ওই উপজেলা চেয়ারম্যান পদ শূন্য ঘোষণার জন্য নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়েছে। বিষয়টি বর্তমানে প্রক্রিয়াধীন। যে কোনো সময় প্রজ্ঞাপনের মাধ্যমে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions