রবিবার | ২৬ জানুয়ারী, ২০২০

রাবিপ্রবি‘র পরীক্ষার্থীদের পাশে দাড়ালো ছাত্রলীগ

প্রকাশঃ ০৭ ডিসেম্বর, ২০১৯ ১২:৩৯:১২ | আপডেটঃ ২৬ জানুয়ারী, ২০২০ ০৩:১৭:৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত দুদিনে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের পাশে দাড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সংসদ সদস্য দীপংকর তালুকদারের নির্দেশনায় এবং মুছা মাতব্বর সার্বিক সহযোগিতায়  রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা দিতে আসা হাজারো ভর্তিচ্ছুদের ছাত্রছাত্রীদের পাশে রাবিপ্রবি-ছাত্রলীগ দাড়ায়।

ছাত্রলীগ সুত্রে জানা গেছে, রাবিপ্রবিতে পরীক্ষা দিতে আসা হাজারো শিক্ষার্থী ও  অভিভাবকদের সুবিধার কথায় মাথায় রেখে রাবিপ্রবি ছাত্রলীগ নেতা আকিব মাহমুদ হাসানের নেতৃত্বে  সকাল থেকে সেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে রাবিপ্রবি ছাত্রলীগের প্রায় শতাধিক নেতাকর্মী। এই সময় ছাত্রলীগের কর্মীরা শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করার পাশাপাশি   হেল্প ডেস্কের মাধ্যমে শিক্ষার্থীদের আসন খুঁজে দিয়ে পরীক্ষা কেন্দ্র পর্যন্ত পৌঁছে দেওয়ার দায়িত্ব পালন করেছে। এছাড়া কৃতকার্য শিক্ষার্থীদের ফোন করে ফলাফল জানানোর লক্ষ্যে স্পেশাল বুথের মাধ্যমে শিক্ষার্থীদের রোল নাম্বার সংগ্রহ করে ছাত্রলীগের সেচ্ছাসেবীরা। পাশাপাশি  শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের জন্য চেয়ারের মাধ্যমে বসার ব্যবস্থাও করে রাবিপ্রবি ছাত্রলীগের কর্মীরা।

ছাত্রলীগের এইসব সেবামূলক কর্মকান্ডের সাথে একাত্বতা প্রকাশ ও সহযোগিতা করতে এসেছেন রাঙামাটি জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি সাইফুল আলম রাশেদ, রাঙামাটি জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের  সাবেক সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা,রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ সভাপতি রূপন দাশ, রাঙামাটি পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক অনুপ স্রিং লেপচা ও রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদ সহ জেলা ছাত্রলীগের নেতাকর্মীগন উপস্থিত ছিলেন। পরীক্ষা শেষে শ্লোগানে শ্লোগানে আগত ভর্তিচ্ছুদের শুভ কামনা জানায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

 এই ব্যাপারে আয়োজকদের কাছে জানতে চাওয়া হলে তারা বলেন, " এই সামান্য সেবাটুকু করতে পেরে আমরা অনেক আনন্দিত।আগামী বছর আমরা আমাদের এই সেবার পরিধি আরো বিস্তৃত করার চেষ্টা করব। আগামী বছর শিক্ষার্থীদের এই সেবা দেওয়ার পাশাপাশি খাবারের ব্যবস্থা  ও আগের রাতে আসা শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা ও করার চেষ্টা থাকবে  বলে আশ্বাস দেন ছাত্রনেতারা "

ছাত্রলীগের এই সেবামূলক কর্মকান্ডের ব্যাপারে আগত অভিভাবকদের কাছে জানতে চাওয়া হলে তারা অনেক সন্তুষ্টি প্রকাশ করেন এবং ছাত্রলীগের সেচ্ছাসেবকদের ধন্যবাদ দেন। তারা ছাত্রলীগের এই মানবিক ও সেবামূলক কর্মকান্ড দেখে অভিভূত হন এবং এই ধারাবাহিকতা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন।


পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের সেবা ঠিক মতো নেওয়া হচ্ছে কি না সেটা ফোন করে সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক জনাব হাজী মো: মুছা মাতব্বর।

এই ব্যাপারে হাজী মুছা মাতব্বরের কাছে জানতে চাওয়া হলে তিনি আমাদের জানান "রাঙামাটিতে যারা এসেছেন তারা সবাই আমাদের রাঙামাটিবাসীর মেহমান। তাদের মেহমানদারী ও সেবা করা আমরা রাঙামাটিবাসীর নৈতিক দায়িত্ব। আমরা আগামী বছর হতে আগত সকল শিক্ষার্থীদের জন্য আবাসন ও খাবারের ব্যবস্থা করার চেষ্টা করব এবং সর্বক্ষণ শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করব যাতে তাদের কোন অসুবিধা না হয়।"

রাবিপ্রবির পরীক্ষা চলাকালীন সময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.প্রদানেন্দু বিকাশ চাকমা সহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা। পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় পরিদর্শকরা সন্তুষ্টি প্রকাশ করার পাশাপাশি সংশ্লিষ্টদের ধন্যবাদ দেন। সুষ্ঠ ও সুন্দর পরিবেশে যথা সময়ে পরীক্ষা দিতে পেরে শিক্ষার্থীদের চোখে মুখেও দেখা গেছে আনন্দের ছাপ।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions