সোমবার | ২৭ জানুয়ারী, ২০২০

জীবন এর উদ্যেগে রাঙামাটিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

প্রকাশঃ ০৫ ডিসেম্বর, ২০১৯ ০৫:৩৮:৩৬ | আপডেটঃ ২৬ জানুয়ারী, ২০২০ ০৭:১৪:২৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। "অন্তর্ভুক্ত ভবিষ্যতের জন্য স্বেচ্ছাসেবক’" এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবছর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে রাঙামাটিতে স্থানীয় স্বেচ্ছাসেবক সংগঠন জীবন এর উদ্যেগে রাঙামাটি শহরের রুপনগর এলাকায় স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচী পরিচালনা করে ৩০ জন স্বেচ্ছাসেবী।

দুইটি দলে বিভক্ত হয়ে স্বাস্থ্য ও শিক্ষার গুরুত্ব তুলে ধরা হয় সাধারণ জনগণের মাঝে। পশ্চাৎপদ এই জনগোষ্ঠীর কাছে স্বাস্থ্য সচেতনতার গুরুত্ব বিশেষ করে মাসিক সম্পর্কে সচেতনতা, মাসিককালীন স্বাস্থ্যের পরিচর্যা, স্যানিটারী ন্যাপকিন ব্যাবহারের গুরুত্ব ও প্রাথমিক শিক্ষার গুরুত্ব সর্ম্পকে তুলে ধরা হয়। ১৩টি পরিবারের মাঝে বিতরণ করা হয় স্বাস্থ্যকর স্যানিটারী ন্যাপকিন।

এসময় রাঙামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, উপজেলা তথ্য অফিসের কর্মকর্তা নাসরিন আক্তার, বিশিষ্ট সমাজসেবী ও ক্রীড়া সংগঠক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম, বিশিষ্ট চারুশিল্পী ও রংধনু আর্ট একাডেমীর প্রিন্সিপাল মোঃ ইব্রাহীমসহ অনেকে উপস্থিত ছিলেন। ।

প্রসঙ্গত: ১৯৮৫ সালের ডিসেম্বরে জাতিসংঘের সাধারণ অধিবেশন সর্বপ্রথম প্রতি বছর ৫ ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন শুরু করে। অবিচ্ছিন্ন মানব বিকাশের জন্য এই স্বেচ্ছাসেবীরা অনলাইনে স্বেচ্ছাসেবক পরিষেবাগুলি ব্যবহার করে এবং একটি কর্ম পরিকল্পনা প্রস্তুত  করে থাকে। 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions