শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
এনআর বাগান পরিদর্শনে শফিউল আলম

বনাঞ্চল রক্ষায় প্রয়োজন সকলকে সহযোগিতা করার আহবান প্রধান বন সংরক্ষকের

প্রকাশঃ ২৩ নভেম্বর, ২০১৯ ১১:১৯:০২ | আপডেটঃ ২০ এপ্রিল, ২০২৪ ০৫:১২:১৯
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোহাম্মদ শফিউল আলম চৌধুরী বলেছেন, প্রাকৃতিক বিপর্যয় বাংলাদেশের এক ভয়াবহ সমস্যা। সারা বিশ্বও ভয়ঙ্কর পরিবেশ বিপর্যয়ের হুমকিতে রয়েছে। গাছ লাগানোর মাধ্যমে এই বিপর্যয় রোধের পাশাপাশি অর্থনৈতিকভাবেও লাভবান হওয়া সম্ভব। পরিবেশকে দুষণ থেকে রক্ষা করতে এবং দেশকে সবুজ-শ্যামলিমায় ভরে তুলতে তাই বেশী করে গাছ লাগানো জরুরী। এ ব্যাপারে দেশের সকল নাগরিককে সম্পৃক্ত করার বিকল্প নেই। তাই বনাঞ্চল রক্ষায় সকলের সহযোগিতা অত্যন্ত প্রয়োজন।

শনিবার সকালে কাপ্তাইয়ের আলিক্ষ্যং, ফারুয়া, ছক্রাছড়ি এনআর বাগান পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি। এসময় তিনি বিভিন্ন প্রজাতির এনআর চারা পরিদর্শন করে সন্তুষ্ট হয়েছে। বলেন, পাহাড়ের এই বনাঞ্চল সমগ্র জাতীয় সম্পদ।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বন সংরক্ষক আব্দুল আউয়াল, রাঙামাটি বন সংরক্ষক ছানাউল্লাহ পাটোয়ারী, চট্টগ্রাম উপ বন সংরক্ষক মো. কবির, রাঙামাটি উপ বন সংরক্ষক মাকসুদ আলম, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাউসার, পার্বত্য চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ, কাপ্তাই পাল্প উড বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রুহুল আমীন, জেটিঘাট স্টিশন অফিসার গঙ্গাপ্রসাদ চাকমা সহ বিভিন্ন বিভাগের ডিএফও, সিএফগণ উপস্থিত ছিলেন।

রাঙামাটি বন সংরক্ষক ছানাউল্লাহ পাটোয়ারী জানান, আমরা ঐতিহ্যবাহী ফারুয়া বাগানও পরিদর্শন করেছি। কিভাবে বনাঞ্চল বৃদ্ধি করা যায়। দৃষ্টি নন্দন পাহাড়ের সৌন্দর্য ও বনের গাছগাছালি রক্ষা করা যায় এসব বিষয়ে আলোচনা হয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions