বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
রাঙামাটিতে স্বেচ্ছাসেবী সংগঠন

স্যালভেশন এর উদ্যেগে গাড়ির হেডলাইট রঙ করন ও ট্রাফিক আইন সচেতনতা কার্যক্রম অনুষ্ঠিত

প্রকাশঃ ২৩ নভেম্বর, ২০১৯ ০৫:৩৭:১০ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ০৬:৩৫:৩৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জীবনের আগে জীবিকা নয়,  সড়ক দূর্ঘটনা আর না" এই শ্লোগানকে সামনে রেখে স্যালভেশনের উদ্যোগে শনিবার সকাল হতে  শহরের  পৌরসভার সামনে দুর্ঘটনা প্রতিরোধে গাড়ির হেডলাইট রঙকরন, ট্রাফিক আইন সচেতনতায় লিফলেট বিতরন ও স্টিকার লাগানো হয়।

এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সপেক্টর মো ইসমাইল আরো উপস্থিত ছিলেন স্যালভেশন এর  উপদেষ্টা জনাব হাসমত আলী, উপদেষ্টা পারভেজ সুমন, সমন্বয়ক আজিজুল ইসলাম  আরজু, সিনিয়র সদস্য আশরাফুল আলম, স্বপ্নদ্রষ্টা মো আইয়ুব ভূঁইয়া সহ স্যালভেশন এর সদস্যবৃন্দ ও ট্রাফিক পুলিশের সদস্যবৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে  ট্রাফিক ইন্সপেক্টর  ইসমাইল হোসেন বলেন, ট্রাফিক আইনে উচ্চ ভিমে বা লাইটে গাড়ি চালানো নিষেধ। তারপরও কিছু চালক এই আইন অমান্য করে। ফলে গাড়ি চালানোর সময় উচ্চ ভিমে লাইট দিয়ে গাড়ি চালালে গাড়ির সেই আলো সরসরি অন্য গাড়ির চালকের চোখে পড়ে এবং তিনি এই আলোর ফলে চালকরা  রাস্তা স্পষ্ট ভাবো দেখতে পারেন না। আর এভাবেই একটি দূর্ঘটনার সূত্রপাত হয়। স্যালভেশন আজকে যেই কার্যক্রম হাতে নিয়ে তার ফলে দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে কারণ হেডলাইট এর উপরের অংশ রং করার ফলে লাইটের আলো রাস্তার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। ফলে চালকদের পথ চলতে সমস্যা হবে না।

সংগঠন এর উপদেষ্টা হাসমত আলী বলেন স্যালভেশন এর এই কাজ সত্যিই প্রশংসনীয়। নতুন যে ট্রাফিক আইন প্রকাশ করা হয়েছে তা সম্পর্কে সবার কিন্তু ধারনা নেই। আজকের এই কাজের পর তারা নতুন ট্রাফিক আইন সম্পর্কে সচেতন হবে বলে আমি মনে করি।

বিয়াম স্কুলের উপাধ্যক্ষ পারভেজুল ইসলাম বলেন সম্প্রতি আমাদের প্রাণের শহর রাঙামাটিতেও সড়ক দূর্ঘটনা বেড়ে গেছে। এর মূল কারন আমাদের ট্রাফিক আইন না মানা, কিংবা সঠিক ভাবে না জানা। পথচারী,যাত্রী কিংবা চালক কেউ আসলে সড়ক দূর্ঘটনা চাইনা। তবু আমরা দূর্ঘটানায় পতিত হচ্ছি। কিছুদিন আগেও রাঙামাটি সরকারি কলেজের একজন ছাত্রী সড়ক দূর্ঘটনায় প্রাণ হারিয়েছে। তাই এ শহরের সবার সচেতনতা এবং রাতে গাড়ি চালানো আরো নিরাপদ করতে হেড লাইটের উপরের একচতুর্থাংশ রঙকরন করার এ উদ্যোগ নিয়েছি। 

সভাপতির বক্তব্যে মো আইয়ুব ভূঁইয়া অনুষ্ঠানটি সুষ্ঠুও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করায় এর সকল সদস্য, ট্রাফিক পুলিশ, যাত্রী ও চালক সহ সকলকে আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে "স্যালভেশন" টীম অনুষ্ঠান-স্থলে সৃষ্ট আবর্জনা পরিষ্কার করে অনুষ্ঠান সমাপ্ত করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions