বুধবার | ১৩ নভেম্বর, ২০১৯

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি পৌর কমিটি গঠন

প্রকাশঃ ২১ অক্টোবর, ২০১৯ ০৯:৩৭:৫৬ | আপডেটঃ ১২ নভেম্বর, ২০১৯ ০৭:৪৫:৩৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ রাঙামাটি পৌর কমিটি গঠন করা হয়েছে। আজ বিকালে রাঙামাটি শহরের একটি রেস্তোরায় এই কমিটি গঠন করা হয়।

মো:নাইম উদ্দীন সভাপতি ও মো: রুবেল হোসেন সিনিয়র সহ সভাপতি,  তন্ময় সহ সভাপতি,অয়ন নন্দি সাধারন সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক মো: তারেক,মো:আসিফ সাংগঠনিক সম্পাদক, সহ সাংগঠনিক পৃতম, মো:শাহজালাল প্রচার সম্পাদক ও মো:সোহেল কে অর্থ সম্পাদক করে ১০ সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সভাপতি মো:জাহাঙ্গীর আলম, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সাধারন সম্পাদক আব্দুল মান্নান, জেলা সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মোমিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন,পার্বত্য চট্রগ্রামে প্রচলিত সমস্যার মধ্যে প্রধান সমস্যা হলো শিক্ষায় ক্ষেত্রে বাঙালিদের বঞ্চিত করণ। উদাহরণ হিসেবে বক্তারা বলেন, যে বিতর্কিত পার্বত্য চট্টগ্রাম চুক্তিতে এক তরফা ভাবে উপজাতিদের শিক্ষা সহ সামগ্রিক দিকে কোটা সুবিধা সহ অগ্রাধিকার মূলক নীতি অবলম্বন করে এগিয়ে নিয়ে যাচ্ছে। অন্যদিকে যোগ্যতা থাকার পরও প্রতিযোগীতায় এগিয়ে থেকেও সব ধরনের শিক্ষা ও চাকরী হতে বঞ্চিত হচ্ছে পার্বত্য বাঙালিরা।

বক্তারা আরো বলেন, এই সমস্যা হতে উত্তরনের জন্য আমাদের শিক্ষায় নিজ তাগিদে এগিয়ে আসতে হবে। আমাদের দাবী আদায়ের জন্য শিক্ষিত জনগোষ্ঠি তৈরি করতে হবে এবং তাদের নিয়ে আগামীতে আন্দোলন সংগ্রামের মাধ্যমে বৈষম্যমূলক উপজাতি কোটা বাতিল করে সবার জন্য পার্বত্য কোটা চালু করার দাবী জানিয়েছেন পিবিসিপির জেলা নেতৃবৃন্দ।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions