রবিবার | ১৭ নভেম্বর, ২০১৯
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৯-২০ অর্থ বছরের ১ম পরিচালনা বোর্ড সভা

সজীব ওয়াজেদ উপগ্রহ ভূ-কেন্দ্রে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধুর ৭০ ফুট উচ্চতা ভাস্কর্য নির্মাণ করছে

প্রকাশঃ ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১০:২১:০২ | আপডেটঃ ১৬ নভেম্বর, ২০১৯ ০৮:৪২:৩৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ বৃহস্পতিবার সকাল ১১টায়  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ‘পরিচালনা বোর্ড’ এর ২০১৯-২০২০ অর্থ বছরের ১ম সভা রাঙামাটিস্থ বোর্ডের প্রধান কার্যালয়ের ‘বোর্ড রুম’ এ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বোর্ডের  চেয়ারম্যান   নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। সভায় আলোচ্য বিষয় ছিল গত ১৭ই জুন ২০১৯ তারিখে অনুষ্ঠিত পরিচালনা বোর্ড সভার কার্যববিরণী পাঠ ও অনুমোদন এবং গৃহীত সিদ্ধান্তে অগ্রগতির পর্যালোচনা, ২০১৮-১৯ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জুন, ২০১৯ পর্যন্ত সময়ের অগ্রগতি পর্যালোচনা, ২০১৯-২০২০ অর্থ বছরে উন্নয়ন সহায়তা কোড নং-২২১০০০৯০০ ও ২২১০০০১১০০ এর প্রকল্প বাচাই ও অনুমোদন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তহবিল সংক্রান্ত প্রস্তাবিত বাজেট ২০১৯-২০২০ অনুমোদন এবং বিবিধ আলোচনা।
    
সভাপতি সভার শুরুতে উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কার্যক্রম শুরু করেন। এরপর সভাপতির অনুমতিক্রমে সদস্য-সচিব ও সদস্য-প্রশাসন  আশীষ কুমার বড়ুয়া(যুগ্মসচিব) উপস্থিত সকল সদস্যকে স্বাগত জানিয়ে গত ১৭ জুন  অনুষ্ঠিত ২০১৮-২০১৯ সালের ৪র্থ বোর্ড সভার কার্যবিবরণী পাঠ করে শুনান এবং উক্ত কার্যবিবরণীতে কোন সংশোধন না থাকায় সবার সর্বসম্মতিক্রমে তা দৃঢ়করণ করা হয়। পরবর্তীতে বোর্ডের সদস্য-সচিব বিগত বোর্ড সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি সর্ম্পকে সভাকে অবহিত করেন।

সভায় সভাপতি মহোদয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অনুশাসন অনুযায়ী চলমান স্কীমসমূহের কাজের গুণগতমান ও বোর্ডের  সুনাম অক্ষুন্ন রেখে সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে সমাপ্ত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন। এছাড়া তিনি বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আগামী ২০২০ সালের জানুয়ারী ১১-১৫ তারিখ পর্যন্ত বঙ্গবন্ধু ন্যাশনাল অ্যাডভেঞ্চার ফ্যাস্টিভ্যাল ২০২০ পালনের বিষয়টি সভাকে অবহিত করেন। তিনি বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকীতে বোর্ডের অর্থায়নে বেতবুনিয়ায় অবস্থিত সজীব ওয়াজেদ উপগ্রহ ভূ-কেন্দ্রে বঙ্গবন্ধুর বেতবুনিয়া সফর নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭০ ফুট উচ্চতা বিশিষ্ট ভাস্কর্য উদ্বোধনেরও আশাবাদ ব্যক্ত করেন।

সভায় বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ ২০১৮-২০১৯ অর্থবছরের বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি উপস্থাপন করেন। এছাড়াও পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পসহ তিন পার্বত্য জেলায় বোর্ড কর্তৃক পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ সংশ্লিষ্ট প্রকল্পের অগ্রগতি সম্পর্কে সভায় উপস্থাপন করেন।

সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের  ভাইস-চেয়ারম্যান  শাহীনুল ইসলাম(যুগ্মসচিব), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি জনাব বিদুষী চাকমা(উপসচিব), বোর্ডের সদস্য-পরিকল্পনা ড.প্রকাশ কান্তি চৌধুরী(উপসচিব), সদস্য-বাস্তবায়ন  হারুন-অর-রশীদ(উপসচিব), রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক  এ কে এম মামুনুর রশিদ, বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক  মোহাম্ম দাউদুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি সিংইয়ং ম্রো, রাঙামাটি জেলা পরিষদের প্রতিনিধি  স্মৃতি বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদের প্রতিনিধি  টিটন খীসা, বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ, বিভিন্ন প্রকল্পের পরিচালকবৃন্দসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

 
রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions