শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের র্৪থ পরিচালনা বোর্ড সভা অনুষ্ঠিত

নির্মাণ কাজে শৈল্পিক রুপ ফুটিয়ে তোলার আহবান উন্নয়ন বোর্ড চেয়ারম্যানের

প্রকাশঃ ১৭ জুনe, ২০১৯ ০১:১৩:০৭ | আপডেটঃ ২০ এপ্রিল, ২০২৪ ০১:৫০:০৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ সকাল ১১ টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ‘পরিচালনা বোর্ড’ এর ২০১৮-১৯ অর্থ বছরের চর্তুথ সভা রাঙামাটিস্থ বোর্ডের প্রধান কার্যালয়ের বোর্ড রুম এ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।  সভায় আলোচ্য বিষয় ছিল গত ২৫ ফেব্রুয়ারী ২০১৯ তারিখে অনুষ্ঠিত পরিচালনা বোর্ড সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা, ২০১৮-১৯ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের মে , ২০১৯ পর্যন্ত সময়ের অগ্রগতি পর্যালোচনা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী চাকুরী প্রবিধানমালা ২০১৮ (খসড়া) অনুমোদনকরণ এবং বিবিধ আলোচনা।

সভার সভাপতি ও বোর্ড চেয়ারম্যান  বোর্ড সভায় উপস্থতি সদস্য জেলা পরিষদ প্রতিনিধিগণকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত কাজ পরিদর্শন করার জন্য আহবান জানান। তিনি ২০১৮-১৯ অর্থ বছরে বাস্তবায়িত সকল কাজ ৩০ জুন, ২০১৯ তারিখরে এর মধ্যে সম্পন্ন করার জন্য বোর্ডের সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। তিনি বোর্ড কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন অবকাঠামো নির্মাণ কাজের শৈল্পিক রুপ যেন প্রতিফলিত হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য বোর্ডের নির্বাহী প্রকৌশলীদের পরামর্শ দেন।

সভায় বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ ২০১৮-১৯ অর্থ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন। এছাড়াও সোলার প্যানেল প্রকল্প, উন্নত জাতের বাঁশ উৎপাদন প্রকল্প, গাভী বিতরণ প্রকল্প, মসলা চাষ প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প সহ তিন পার্বত্য জেলায় গ্রামীণ সড়ক ও পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প  পরিচালকগণ সংশ্লিষ্ট প্রকল্পের অগ্রগতি সম্পর্কে  সভায় হালনাগাদ অগ্রগতি উপস্থাপন করেন।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান উন্নয়ন বোর্ডেে কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন  মর্মে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরষিদরে নির্বাহী র্কমর্কতা টিটন খীসা জানান। বান্দরবান জলো পরষিদরে প্রতনিিিধ সিংইয়ং ¤্রাে  সভায় জানান যে তিনিও  উন্নয়ন বোর্ডের কার্যক্রম পরিদর্শন করেছেন। তিনি  উন্নয়ন বোর্ডের কার্যক্রমের ভূয়শী প্রশংসা করনে। এছাড়া র্বোড সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও মুজিব বর্ষ যথাযোগ্য র্মযাদায় উদযাপনের লক্ষ্যে বোর্ডের গৃহীত বিভিন্ন র্কম- পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।


সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান  শাহীনুল ইসলাম (যুগ্ম-সচিব), সদস্য সচিব ও সদস্য প্রশাসন  আশীষ কুমার বড়ুয়া (যুগ্ন সচিব), সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপ সচিব), সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপ সচিব), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি মিজ তাসনিম জেবিন বিনতে শেখ (সিনিয়র সহকারী সচিব), বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি সদস্য সিংইয়ং ¤্রাে, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি স্মৃতি বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ এবং উঁচুভূমি বন্দোবস্তীকরণ রাবার বাগান ব্যবস্থাপনা কমিটি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) পিন্টু চাকমা এবং বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর জনসংযোগ কর্মকর্তা ও উপ সচিব মংছেনলাইন রাখাইন প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions