শনিবার | ১৯ অক্টোবর, ২০১৯

বাঘাইছড়িতে ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে ব্যবসায়ীরা

প্রকাশঃ ১১ জুনe, ২০১৯ ০৫:২৪:৪৭ | আপডেটঃ ১৯ অক্টোবর, ২০১৯ ১০:২০:০১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গতকাল সোমবার রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ১৮ মাইল রাবার বাগান এলাকায় অতিরিক্ত চাঁদা না পেয়ে ব্যবসায়ীদের পন্য বোঝাই  ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ ও সমাবেশ করেছে স্থানীয় ব্যবসায়ীরা।

আজ মঙ্গলবার সকালে বাঘাইছড়ি উপজেলা পরিষদের সামনে এই বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন ব্যবসায়ী নেতা  নিজাম উদ্দিন বাবু, হোসেন আলী, গিয়াস উদ্দিন আল মামুন, সুজিত দেসহ বিভিন্ন ব্যবসায়ীরা এসময় বক্তব্য রাখেন।
মানববন্ধনে  ব্যবসায়ীরা অভিযোগ করেন, পাহাড়ে সন্ত্রাসী সংগঠনগুলোর চাঁদাবাজি, সন্ত্রাস ও অপহরনের  কারনে ব্যবসায়ীরা ব্যবসা করতে পারছে না, প্রতিনিয়ত তাদের চাঁদা দিতে হয়। চাঁদা না দিলে মেরে ফেলার হুমকি দেয়া হয়।

বক্তারা আরো বলেন, ব্যবসায়ীদের কাছ থেকে অতিরিক্ত ৮লক্ষ চাঁদা দাবি করে না পেয়ে ইউপিডিএফের সন্ত্রাসীরা দীঘিনালা বাঘাইছড়ি সড়কে পন্যবাহী ট্রাকে আগুন দেয় । বক্তারা বাঘাইছড়ি খাগড়াছড়ি সড়কে নিরাপত্তা জোরদার ও ক্যাম্প বসানোর দাবি জানান।
মানববন্ধন শেষে ঘটনার সুষ্ট বিচার ও ক্ষতি পূরণ সহ ৯ দফা দাবী জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারক লিপি পেশ করেন।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে একটি মামলা করে।

প্রসঙ্গত: সোমবার সকাল সাড়ে ৬টার দিকে খাগড়াছড়ি হয়ে ব্যবসায়ীদের মালামাল বাঘাইছড়িতে নেয়ার পথে দীঘিনালা বাঘাইছড়ি সড়কের ১৮ মাইল এলাকায় সন্ত্রাসীরা ট্রাকে আগুন দেয়, এতে ব্যবসায়ীদের প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions