সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯
রাঙামাটি

মাটি চাপায় নিহতের ঘটনায় ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ব্যাক্তিদের আসামী করে মামলা

প্রকাশঃ ০৪ জুনe, ২০১৯ ১২:৫৪:২১ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ০৯:৫৮:০৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির রিজার্ভ বাজারের সরকারি মহিলা কলেজ এলাকায় গত ২রা জুন নির্মাণাধীন ভবনের মাটি চাপা পড়ে ৩জন শ্রমিক নিহত হওয়ার ঘটনায় পুলিশবাদী হয়ে মামলা করেছে।

গতকাল সোমবার রাতে রাঙামাটি কোতয়ালী থানার এসআই জসিম উদ্দিন ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ৩৪ ধারায় বিল্ডিং ভবন নির্মাণ অনুমোদন না থাকা এবং দায়িত্ব অবহেলার জন্য দন্ডবিধি ৩০৪ ধারা ক অনুযায়ী মামলা (নং ০২ তাং ০৩-০৬-২০১৯ইং) দায়ের করেন। মামলায় ভবন মালিক পারভীন আক্তার, তার ভাই আলিম উল্লাহ ও তোফাজল হোসেনের নাম উল্লেখসহ আরো কয়েকজনকে অজ্ঞাত নামা আসামী করে মামলাটি দায়ের করা হয়। 

জেলা প্রশাসক হত্যা মামলা দায়ের করতে বললেও  ঘটনার সাথে জড়িতরা ক্ষমতাসীন দলের যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায় এবং নিহতরা শ্রমজীবি মানুষ হওয়ায় তাদের ভয় ভীতি ও অর্থের লোভ দেখিয়ে মামলা থেকে বিরত রেখেছে বলে জানা গেছে। নিহতদের পরিবারের কেউ মামলা না করায় পুলিশবাদী হয়ে মামলা করেছে। মামলার পর কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল হক রনি মামলার বিষয়টি স্বীকার করে বলেন, ইমারত আইন দায়িত্ব অবহেলার জন্য মামলা হয়েছে।

এর আগে ২০১৬ সনের ৩ অক্টোবর একই এলাকায় একটি দ্বিতল ভবন ধব্বসে পড়লে ৫জন মারা যায়।

প্রসঙ্গত: গত ২রা জুন রাঙামাটি সরকারি মহিলা কলেজ এলাকায় নির্মাণাধীণ ভবনের পিলারের মাটি কাটার সময় মাটি চাপা পড়ে ঘটনাস্থলে ৩ শ্রমিক নিহত ও ২জন আহত হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions