সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯

রাঙামাটিতে সন্ত্রাস গুম, খুন, ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে বাঙালী ছাত্র পরিষদের মানববন্ধন (ভিডিওসহ)

প্রকাশঃ ২৩ মে, ২০১৯ ০৪:২৭:১০ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ১১:৫২:৩৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য অঞ্চলে চলমান সন্ত্রাস গুম, খুন, অপহরন, মুক্তিপন, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙামাটিতে বাঙালী ছাত্র পরিষদের সমাবেশ ও মানববন্ধন করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ। আজ বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাঙালী ছাত্র পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক জামাল উদ্দিন, বাঙালী ছাত্র পরিষদের সাধারন সম্পাদক আবদুল মান্নান, রাঙামাটি সরকারি কলেজ শাখার সভাপতি ফয়েজ আহম্মদ ও সাধারন সম্পাদক জুবায়ের আহম্মদ।
মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য শান্তি চুক্তি পরও পাহাড়ে পাহাড়ী সন্ত্রাসীরা  গুম, খুন, অপহরন, মুক্তিপন ও চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। তাদের হাতে বাসায় পর্যন্ত  কেউ নিরাপদ নয়, সম্প্রতি বান্দরবান ও রাঙামাটির রাজস্থলীতে বাসায় ডুকে সন্ত্রাসীরা আওয়ামীলীগের কর্মীদের হত্যা করেছে। আমরা বার বার দাবি জানিয়ে আসলেও সরকার অবৈধ অস্ত্র উদ্ধারে প্রত্যাশিত ব্যবস্থা নিচ্ছে না, বরং হত্যাকান্ড এবং অপহরন বেড়েই চলছে। পাহাড়ে চাঁদাবাজি করে অবৈধ অস্ত্র কিনছে জেএসএস ও ইউপিডিএফ সন্ত্রাসীরা সে সব অস্ত্র দিয়ে পাহাড়ের নিরীহ মানুষকে হত্যা করছে।

বক্তারা এসব হত্যাকান্ড বন্ধ, সন্ত্রাসীদের গ্রেপ্তার, অবৈধ অস্ত্র উদ্ধার ও পার্বত্য চট্টগ্রামকে সকল মানুষের বাসযোগ্য করে তোলার আহবান জানান।   
পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions