মঙ্গলবার | ১৮ জুনe, ২০১৯
সেনা ক্যাম্প স্থাপন ও চিরোনী অভিযানের মাধ্যমে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবী

বাঙ্গালহালিয়াতে যুবলীগর নেতা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২২ মে, ২০১৯ ০৩:৪০:৪৪ | আপডেটঃ ১৭ জুনe, ২০১৯ ০৯:০৯:০০
সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া বুইংবাইদং পাড়ার বাসিন্দা ও নাইক্যছড়া ওয়ার্ডের আওয়ামী যুবলীগের সভাপতি ক্যাহ্লাচিং মারমা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা আজ বুধবার সকালে বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বাঙ্গালহালিয়া বাজার চত্ত্বরে অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সাবেক চেয়ারম্যান উথিনসিন মারমা, জেলা আওয়ামীলীগের সদস্য নিউচিং মারমা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পুলক বড়–য়া, উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিং মারমা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি লংবতি ত্রিপুরা, বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হ্লাথোয়াই অং মারমা গঞ্জ, ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা, ইউপি সদস্য নজরুল ইসলাম, জাহাঙ্গীর আলম চৌধুরী, সাবেক সভাপতি পুলক চৌধুরী, বিশ্বনাথ চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আনোয়ার হোসেন, নয়ন চৌধুরী, সুইচাপ্রু মারমা, ফোরকান হোসেন মুন্না, মাসুম সর্দার, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুইথুইমং মারমা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ২রা ডিসেম্বর ১৯৯৭ সনে তৎকালীন আওয়ামীলীগ সরকার পার্বত্য অঞ্চলের শান্তির লক্ষ্যে পার্বত্য শান্তি চুক্তি করেছিলেন। কিন্তু একটি কুচক্রী মহল পার্বত্য এলাকায় অস্থিতিশীল অবস্থায় পরিণত করার জন্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের নেতা-কর্মীদের হত্যা করে আওয়ামীলীগ শূন্য করার জন্য পাঁয়তারায় লিপ্ত রয়েছে। যে এলাকা আজ শান্তিতে সকল সম্প্রদায়ের মানুষ বসবাস করে আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে, সে এলাকায় হত্যা-গুম এবং বিত্তশালী থেকে শুরু করে দিনমুজুরও চাঁদাবাজিতে রেহাই পাচ্ছে না। তাই অবিলম্বে পার্বত্য এলাকায় বসবাসরত সকল সম্প্রদায়ের জনগণ যাতে শান্তিতে বসবাস করতে পারে তাহার লক্ষ্যে দ্রুত গতিতে পাহাড়ে চিরুনি অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারসহ হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি এবং কাপ্তাই ভালুকিয়া ও নাইক্যছড়া এলাকায় সেনা ক্যাম্প স্থাপনের দাবি জানান। মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলার শত শত পাহাড়ী বাঙ্গালী ও বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions