সোমবার | ২৭ মে, ২০১৯

ভাল্লুকে কামড়ানো কিশোরের পাশে সেনাবাহিনী, উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে সিএমএইচ নেয়া হলো

প্রকাশঃ ১২ মে, ২০১৯ ১০:৫৭:৫৯ | আপডেটঃ ২৭ মে, ২০১৯ ০৭:২২:৩৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ সেনাবাহিনী দেশের অখন্ডতা রক্ষা এবং বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর নানা ষড়যন্ত্র প্রতিহত করণের লক্ষ্যে পার্বত্য অঞ্চলে বিভিন্ন অভিযান চালানোর পাশাপাশি আর্তমানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় আজ রোববার দূর্গম পাহাড়ে ভাল্লুকে কামড়ানো কিশোরকে  উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর ব্যবস্থাপনায় হেলিকপ্টারে সিএমএইচ প্রেরণ করে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করল বাংলাদেশ সেনাবাহিনী।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে ব্যাটলিংয়ের নিউথাংনাং গ্রামের অনল বিকাশ ত্রিপুরা ছেলে পন বিকাশ ত্রিপুরাকে নিয়ে গ্রামের পাশে একটি ছড়ায় মাছ ধরতে যান। মাছ ধরা শেষে বাপ-ছেলে বাড়ি ফিরছিলেন। এমন সময় একটি ঝোপ থেকে কালো ভালুক তাঁদের ওপর আক্রমণ করে। এতে অনল বিকাশ ত্রিপুরা পালাতে পারলেও ছেলে পন বিকাশ ত্রিপুরাকে ভালুকটি ধরে ফেলে। পরে ছেলেকে বাঁচাতে অনল বিকাশ ত্রিপুরা এগিয়ে এলে ভালুকটি পালিয়ে যায়। আহত অবস্থায় ছেলেকে উদ্ধার করে নিউ থাংনাং বিজিবি ক্যাম্পে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ঘটনার পর প্রায় দুই ঘন্টা পায়ে হেটে পন বিকাশ ত্রিপুরাকে পরিবারের সদস্যরা বিজিবির বেটলিং বিওপি এলাকায় এনে চিকিৎসা করায়, কিন্তু ক্ষত বেশী হওয়ায় বিজিবির সদস্যরা উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নকে জানায়। ক্ষতস্থানের সংক্রমনের আশঙ্কায় এবং প্রয়োজনীয় উন্নত চিকিৎসার জন্য আজ রোববার বিকালে খাগড়াছড়ি রিজিয়নের তত্বাবধানে হেলিকপ্টার যোগে পন বিকাশ ত্রিপুরাকে  চট্রগ্রাম সিএমএইচ প্রেরণ করা হয়।

একটি অসহায় কিশোরের  জীবন বাঁচাতে  সেনাবাহিনীর এই মহতী উদ্যেগ একদিকে যেমন হাসি ফুটিয়েছে হত দরিদ্র নিরুপায় পিতা-মাতার মুখে। অন্যদিকে দূর্গম পাহাড়ের জনবিচ্ছিন্ন জনপদের মানুষগুলোকে দিয়েছে পরম নির্ভরতা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions