বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

বাঘাইছড়ি হত্যাকান্ডের ঘটনা তদন্তে ৭ সদস্যের কমিটির বৈঠক অনুষ্ঠিত

প্রকাশঃ ২০ মার্চ, ২০১৯ ০৩:১৪:৪৯ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৬:১৩:০৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বাঘাইহাটে  নির্বাচনী দায়িত্ব  শেষে  বাঘাইছড়ি সদরে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৭জন নিহত হওয়ার ঘটনার বিষয়ে গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীর নেতৃত্বে রাঙামাটি সার্কিট হাউজে ২০ মার্চ বুধবার ৭ সদস্যের কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

বুধবার রাত সাড়ে ৮ টা থেকে রুদ্ধদার এই বৈঠকে তদন্ত কমিটির করণী বিষয়ে আলোচনা চুড়ান্ত করা হয়। রাত সাড়ে ৭ টা থেকে দীর্ঘ ৯ টা পর্যন্ত দীর্ঘ দেড় ঘন্টা এই বৈঠক চলে।

বৈঠকে তদন্ত কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন (সদস্য প্রশাসন) আশীষ কুমার বড়–য়া, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, মেজর আশরাফ উপ অধিনায়ক বাঘাইহাট জোন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, চট্টগ্রাম ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মোঃ নুরুল আমিন, সদস্য সচিব ও রাঙামাটি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নজরুল ইসলাম।

তদন্ত কমিটি আগামীকাল ২১ মার্চ বাঘাইছড়ি উপজেলায় হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে প্রকৃত কারণ অনুসন্ধান ও নিহত আহতদের জানমালের ক্ষয় ক্ষতি নিরূপন করবেন।

এছাড়া ভবিষ্যতে এই রূপ সহিংসতা প্রতিরোধ কল্পে করনীয় বিষয়ে প্রয়োজনীয় সুপারিশমালা পেশ করবেন। আগামী ১০ কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions