শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে ৯ হত্যাকান্ডের প্রতিবাদে বাঙালী ছাত্র পরিষদের বিক্ষোভ

প্রকাশঃ ১৯ মার্চ, ২০১৯ ০৩:২৫:৩৩ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৫:৩২:০৮
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। রাঙামাটির বাঘাইছড়িতে  গতকাল ১৮ মার্চ  ভোট গ্রহন শেষে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে বাঘাইছড়ির নয় মাইল এলাকায় সন্তু লারমার  আঞ্চলিক  সংগঠনের সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে প্রিসাইডিং কর্মকর্তাসহ নিহত ৮ ও ২০ এর অধিক আহত এবং আজ বিলাইছড়ি উপজেলা আওয়ামীগ  এর সভাপতিকে হত্যার প্রতিবাদে আজ  বুধবার সন্ধ্যায়  পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা উদেগে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল টি পৌরসভার চত্তর থেকে শুরু হয়ে  রাঙামাটির প্রাণ কেন্দ্র বনরুপায় সমাবেশে মিলিত হয়। এসময় রাঙামাটি শহরে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সংগঠনের জেলা সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি আব্দুল মান্নান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন পার্বত্য নাগরিক পরিষদের জেলা আহব্বায়ক জামাল উদ্দীন, পার্বত্য নাগরিক পরিষদের জেলা যুগ্ন আহব্বায়ক আবু তাহের, জেলা সদস্য সচিব ছগির আহম্মদ,সভাপতির বক্তব্যে জাহাঙ্গীর আলম বলেন পার্বত্য অঞ্চলে দিন দিন গুম খুন বেরে চলেছে এরই ধারাবাহীকতায় গতকাল এবং আজকের হত্যাকান্ড সংগঠিত হয়েছে প্রশাসন যদি অবৈধ অস্ত্র উদ্ধার না করে তাহলে পার্বত্য অঞ্চল থেকে সাধারণ মানুষ মায়ানমার এর মত ভিন্ন দেশে পালিয়ে যাবে।

এই ঘটনার নিন্দা জানিয়ে ঘটনার সাথে জড়িত উপজাতিয় সন্ত্রাসীদের  দ্রুত চিহ্নিত করে গ্রেপ্তার পূর্বক বিচারের আওতায় আনার জন্য প্রশাসনকে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ  অন্যথায় পার্বত্যবাসী কে সাথে নিয়ে কঠোর আন্দোলনের হুমকি দেন নেতারা। পাহাড়ে একের পর এক সন্ত্রাসীদের হত্যাকান্ডে বসবাসের অযোগ্য হয়ে পড়েছে পার্বত্য জনপদ। ইউপিডিএফ জেএসএস এর মতো সন্ত্রাসী সংগঠন গুলো সব সময় পার্বত্য এলাকাকে নৈরাজ্য পূর্ন এলাকায় পরিনত করেছে। তাই এসব সন্ত্রাসী অস্ত্রধারি সংগঠন গুলোকে নিষিদ্ধ করণ এর দাবী জানান ছাত্রপরিষদ নেতা কর্মিরা।

সমাবেশ থেকে ৫ দফা দাবি জানানো হয়, দাবিগুলো হচ্ছে , আহতদের সুচিকিৎসাসহ নিহত প্রত্যেক পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপুরন, অবৈধ অস্ত্র উদ্ধারে জোরালো কম্বিং অপারেশন, প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প পুর্নবহাল, বাসন্তী চাকমাকে ঘটনার উসকানিদাতা উল্লেখ করে সংসদ থেকে অপসারন এবং ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার পুর্বক আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মোমিন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions