সোমবার | ২৪ জুনe, ২০১৯

বাঘাইছড়িতে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত ৬, আহত ২৫

প্রকাশঃ ১৮ মার্চ, ২০১৯ ১১:২৫:২২ | আপডেটঃ ২৩ জুনe, ২০১৯ ০৮:৫২:২৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  রাঙামাটির বাঘাইছড়িতে একটি নির্বাচনী গাড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ৬ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ছাড়া গুলিবিদ্ধ ১১জনকে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া হাসপাতালে ১৫ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে এ সহিংসতা ঘটে। সোমবার সন্ধ্যার দিকে ভোট গণনা শেষে উপজেলার সাজেক বাঘাইহাট থেকে কেন্দ্রের ফলাফল নিয়ে ফেরার সময় ৯ মাইল নামক স্থানে সময় এঘটনা ঘটে। রাঙামাটির পুলিশ সুপার ও জেলা প্রশাসক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বাঘাইছড়ির সাজেকের কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে সেখানে দায়িত্ব পালনকারী প্রিসাইডিং অফিসারসহ অন্য কর্মকর্তা ও কর্মচারীরা নির্বাচনী সরঞ্জাম নিয়ে গাড়ি যোগে বাঘাইছড়ি সদরে ফিরছিলেন। পথে বাঘাইছড়ির ৯ মাইল  নামক এলাকায় গাড়িটির ওপর লক্ষ্য করে এলোপাথারি ব্রাশফায়ার করে অজ্ঞাত বন্দুকধারীরা। এতে গুলিতে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আনসার ও ভিডিপির সদস্য ও নির্বাচনের দায়িত্বরত কর্মকর্তারা ছিল। নিহতরা হলেন, আনসার-ভিডিপি সদস্য আল-আমিন, বিলকিস, জাহানারা, মিহির কান্তি দত্ত, সহকারি পোলিং অফিসার ও শিক্ষক আমির হোসেন, ও মন্টু চাকমা। এলোপাথারি গুলিতে আহত ২৫জনের মধ্যে গুরুতর আহত ১১জনকে চট্টগ্রাম সামরিক হাসপাতালে প্রেরন করা হয়েছে। এদের মধ্যে প্রিসাইডিং অফিসার আবদুল হান্নান আরবও রয়েছেন।  
পুলিশ সুপার মো. আলমগীর কবির ৬ জন নিহতের বিষয় নিশ্চিত করে বলেন, ওই ঘটনায় ৬ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। তবে নিহতের সংখ্যা বাড়তে পারে। 

এদিকে নির্বাচন চলাকালে বিভিন্ন কেন্দ্রে ভোটদান নিয়ে সকাল থেকে দিনভর দুই প্রতিদ্বন্ধী প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ নিয়ে টানটান উত্তেজনা ও চাপা ক্ষোভ বিরাজ করে। এরমধ্যে দুপুরের দিকে জনসংহতি সমিতির (মূল) সমর্থিত প্রার্থী বড় ঋষি চাকমা তার সমর্থিত দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ ভোট বর্জনের ঘোষণা দেন। তার অভিযোগ, আওয়ামী লীগ এবং সংস্কারপন্থী জেএসএস নজিরবিহীন ভোট ডাকাতি ও জালভোট প্রয়োগ করছিল। তাই তিনি ভোট বর্জন করেছেন। পরে পাল্টা অভিযোগ করে প্রতিদ্বন্ধী প্রার্থী বড় ঋষি চাকমার বক্তব্যের জবাব দিয়ে আওয়ামী লীগ সমর্থিত সংস্কারপন্থী জেএসএস’এর প্রার্থী সুদর্শন চাকমা বলেছেন, বড় ঋষির অভিযোগ অসত্য। প্রশাসনকে বিতর্কিত করতে তিনি ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। এসব পাল্টাপাল্টি অভিযোগ ঘিরে উভয় দলে উত্তেজনার সৃষ্টি হয় বলে জানায় স্থানীয় সূত্রগুলো।    

ধারনা করা হচ্ছে রাজনৈতিক বিরোধের কারনে প্রান দিতে হলো সরকারি কর্মকর্তা কর্মচারিদের।

এদিকে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানিয়েছেন, সারাদিন শান্তিপুর্ন নির্বাচন হলেও বিকাল এধরনের ঘটনা অনাকাঙ্খিত। গুরুতর আহতদের সিএইচএমএ পাঠানো হয়েছে। এঘটনাকে কেন্দ্র করে যেন আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সে জন্য  সেনাবাহিনী, বিজিবি পুলিশ মোতায়েন করা হয়েছে।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions