সোমবার | ০১ জুনe, ২০২০

রাঙামাটিতে টিসিবির উদ্যোগে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি শুরু
০১ এপ্রিল, ২০২০ ১১:৫২:২৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাঙামাটিতে নিম্ন আয়ের মানুষদের মধ্যে ন্যায্যমূল্যে টিসিবি নিত্যপণ্য সামগ্রী বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন বাংলাদেশ (টিসিবি)। ভ্রাম্যমান ট্রাকে করে পেঁয়াজ, মশুর ডাল, চিনি, সয়াবিন তেল বিক্রি করছে।
বুধবার (১ এপ্রিল) সকাল থেকে জেলায় বাজারগুলোতে ভ্রাম্যমান ট্রাকে করে ন্যায্যমূল্যে নিত্য প্রয়োজনীয় এইসব পণ্য বিক্রির উদ্বোধন করেন

মাতৃ শোককে পেছনে ফেলে কর্মহীন মানুষের পাশে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা
০১ এপ্রিল, ২০২০ ১১:১৯:১৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বয়োবৃদ্ধ মা উমাদিনী ত্রিপুরা (৯৬) মারা গেলেন মাত্র চারদিন আগে। সেই শোক কাটিয়ে উঠতে পারেননি এখনো। এরই মধ্যে সারা বিশ্বের মতো বাংলাদেশও কোভিড-১৯ এ আক্রান্ত। পার্বত্য জেলা খাগড়াছড়িতে রোগী না থাকলেও সারাদেশের সরকারি বিধি নিষেধে পড়ে অনেক দরিদ্র মানুষ এখন জীবন-জীবিকার চরম সংকটে।

বান্দরবান পৌরসভার প্রতিটা অসহায় পরিবারের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে যাচ্ছে : পৌর মেয়র
০১ এপ্রিল, ২০২০ ১১:১১:৪২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস মোকাবেলায় বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটা অসহায় শ্রমজীবি, দিনমজুর,ছোট দোকানদার পরিবারের মাঝে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা কার্যক্রমের মাধ্যমে ঘরে ঘরে ত্রাণ সহায়তা পাঠানো হচ্ছে। বান্দরবানে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে যাবে আর কেউ না খেয়ে থাকবে  না ,এমনটাই মন্তব্য করেছে বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী ।

সাজেকে হামে আক্রান্তদের পাশে বাঘাইহাট জোন
০১ এপ্রিল, ২০২০ ১১:০৭:৪৯

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সাজেকের দুর্গম অঞ্চলে নতুন করে হামে আক্রান্ত হচ্ছে শিশুরা। গত দুই মাসে সাজেকে হামের প্রকোপ চলছে। এরই মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছে ৯ শিশু। ১১ গ্রামে অসুস্থ্য অবস্থায় রয়েছে আরো প্রায় ১৫০ শিশু।


করোনা সংক্রামক মোকাবেলায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত
০১ এপ্রিল, ২০২০ ১১:০১:১৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে করোনা সংক্রামক মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

বান্দরবানে সিএনজি-মাহিন্দ্র চালক শ্রমিক ইউনিয়নের অনন্য উদাহরণ
০১ এপ্রিল, ২০২০ ১০:৫৯:৪৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাসের প্রকোপ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। তাই সংক্রমণ রোধে সরকারের ঘোষিত সারা দেশব্যাপী লকডাউন চলছে। লক ডাউনের কারণে নিম্ন আয়ের মানুষ বিপাকে পড়েছে। বান্দরবানেও নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। এই কারণে সরকারের পাশাপাশি বান্দরবান জেলার সিএনজি-মাহিন্দ্র চালক শ্রমিক ইউনিয়নের নেতারা নিজস্ব তহবিল থেকে নিজেদের চালকদের খাদ্য সামগ্রী সহযোগিতা দিয়েছে।

সাজেকে শতাধিক পরিবারের মাঝে জেলা পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ
০১ এপ্রিল, ২০২০ ১০:৫৬:৩৯

সিএইচটি টুডে ডট কম, সাজেক, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির সাজেক ইউনিয়নে নোবেল করোনা ভাইরাসের প্রভাবে বেকার হয়ে যাওয়া নিম্ন আয়ের শতাধিক পরিবারের মাঝে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

দীঘিনালায় ত্রাণের চাউল বিতরণে অনিয়মের অভিযোগ
০১ এপ্রিল, ২০২০ ১০:৫৩:১১

বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলাধীন ৩নং কবাখালী ইউনিয়নে ত্রাণের চাউল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। জনপ্রতি ১০ কেজি করে চাউল দেওয়ার নির্দেশনা থাকলেও তা না মেনে ৩-৪ কেজি করে চাউল দিচ্ছে ওয়ার্ড সদস্যরা।

খাগড়াছড়িতে সরকারি ত্রাণ বিতরণেই জনপ্রতিনিধি আর নেতাদের তৃপ্তির ঢেকুর
০১ এপ্রিল, ২০২০ ০৫:১১:১৪

বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রত্যন্ত অঞ্চলের অধিকাংশ লোকজন খেটে খাওয়া। দুর্গম এলাকার লোকজন যারা সপ্তাহে একবার বাজারে আসেন। তাদের অবস্থা এখন খুবই খারাপ। কারণ তারা এক সাথে ১৫ বা ২০ দিনের বাজার করে ঘরে মজুত রাখতে পারেননি। আর অনেকে লক ডাউন না মেনে পেটের জ্বালায়  জোর করে বাজারে আসছেন।

বরকলে ২৬২টি কর্মহীন পরিবারের ঘরে খাদ্যশষ্য পৌছে দিয়েছে জেলা পরিষদ
০১ এপ্রিল, ২০২০ ০৩:০০:০৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে বিপর্যপ্ত দুঃস্থ ও অসহায় মানুষের পাশে থেকে ঘরে ঘরে খাদ্য পৌছে দিচ্ছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ।

বান্দরবানে অসহায়দের ঘরে ঘরে পৌঁছা দেয়া হচ্ছে খাদ্য সামগ্রী
০১ এপ্রিল, ২০২০ ০২:৫৭:৫৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিভিন্ন পাড়ায় পাড়ায় অসহায়দের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছানোর কার্যক্রম চলছে । বুধবার সকালে বান্দরবান সদরের কুহালং ইউনিয়নের বিভিন্ন দুর্গম পাড়ায় পাড়ায় গিয়ে খাদ্য সামগ্রী প্রদান করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু।

সাজেকে হামে ২ মাসে ৯ শিশুর মৃত্যু
০১ এপ্রিল, ২০২০ ০২:৫৬:৪৫

সিএইচটি টুডে ডট কম, সাজেক বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় হামে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম নিকেতন চাকমা (১৫)। মঙ্গলবার রাত ৮ টার দিকে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম বেটলিং এলাকায় ওই শিশুর মৃত্যু হয়। এ নিয়ে ওই এলাকায় হামে ৯শিশুর মৃত্যু হলো। আক্রান্ত হয়েছে আরও দুই শতাধিক শিশু। এর মধ্যেই গত পাঁচ দিনের ব্যবধানে ১১গ্রামে নতুন করে দেড়শতাধিক শিশু হামে আক্রান্ত হয়।

বাজার বন্ধ থাকায় সড়কের পাশে পণ্য বিক্রি করে করছে চাষীরা
০১ এপ্রিল, ২০২০ ০২:৫৫:২৯

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের ওয়াগ্গা ত্রিপুরাছড়ির কৃষক যতিন বিকাশ তংচংগ্যা। কৃষি তাঁর একমাত্র পেশা। তার ক্ষেতের উৎপাদিত পণ্য বেগুন, লাউ সাপ্তাহিক হাটে বিক্রি করে সংসার চালায়। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কাপ্তাইয়ের হাটবাজার বন্ধ থাকায় এখন নিরুপায় হয়ে সাফছড়ি রাস্তার উপর বিক্রি করতে হচ্ছে তার ক্ষেত্রের পণ্য।

করোনা ভাইরাসে বিপাকে খাগড়াছড়ির ২৫ জন পত্রিকা হকার
০১ এপ্রিল, ২০২০ ০২:৫৪:০৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনা কোভিট-১৯ এর কারনে অঘোষিত লক ডাইন চলছে খাগড়াছড়িতে আজও বন্ধ রয়েছে সকল ধরনের দোকানপাট। অপ্রয়োজনে কেউ ঘর থেকে বের হচ্ছেন না। এরি মধ্যে বিপাকে পড়েছেন খাগড়াছড়ি জেলার ২৫ জন হকার। তারা সারা বছর পত্রিকা বিক্রি করে সংসার চালালেও  গুপরিবহন বন্ধ থাকায় সপ্তাহ ধরেই বেকার।

মহালছড়িতে সবচেয়ে ঝুঁকির মধ্যে আছে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা
০১ এপ্রিল, ২০২০ ০২:৫২:০৫

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারের (সিএইচসিপি) কর্মীরা সবচেয়ে ঝুঁকির মধ্যে আছেন। যেখানে সারা বিশ্ব তথা বাংলাদেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে নেওয়া হচ্ছে বিভিন্ন রকম প্রতিরোধ মূলক ব্যবস্থা। ব্যাক্তিগত সুরক্ষার জন্য  প্রত্যেকটি সরকারি হসপিটালের ডাক্তার নার্সদের জন্য দেওয়া হয়েছে পিপিই।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions