মঙ্গলবার | ১৯ নভেম্বর, ২০১৯

কাপ্তাই লেকে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হল দুর্গোৎসব
০৮ অক্টোবর, ২০১৯ ০৯:১২:২৬

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ঢাকের বাদ্য, শঙ্খ আর উলুধ্বনিতে শুক্রবার (০৪ অক্টোবর) ষষ্ঠীতে শুরু হয় শারদীয় দুর্গাপূজা। পরের তিন দিন আনন্দের বর্ণিল ছটা ছড়িয়ে যায় সর্বত্র৷ আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সেখানে বাজলো বিষাদের করুণ সুর। বছর ঘুরে আবার আসার প্রতিশ্রুতি দিয়ে লাখো ভক্তকে ভারাকান্ত করে ঘোড়ায় চড়ে বিদায় নিলেন দুর্গতিনাশিনী দেবী দুর্গা। এরই মধ্য দিয়ে শেষ হলো বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

বান্দরবানে প্রতিমা বির্সজনের মধ্যে দিয়ে শেষ হলো দুর্গাপূজা
০৮ অক্টোবর, ২০১৯ ০৪:৫২:৫৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে শেষ হল সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সকালে বান্দরবানের বিভিন্ন পূজামন্ডপে দশমী পূজা শেষে দেয়া পুস্পাঞ্জলি আর এরপরেই শুরু হয় সিদুর খেলা , আরতি আর বাদ্য প্রতিযোগিতা।

দুই দিনের সফরে রাঙামাটি আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী
০৮ অক্টোবর, ২০১৯ ০৩:৪৮:২২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  আগামী ১৬ ও ১৭ অক্টোবর দুই দিনের সফরে রাঙামাটি আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রাঙামাটিতে গুর্খা সম্প্রদায়ের টিকা লাগানোর উৎসব অনুষ্ঠিত
০৮ অক্টোবর, ২০১৯ ০৩:৪৭:১২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শারদীয় দূর্গাপূজা বিজয়া দশমী উপলক্ষ্যে রাঙামাটিতে বসবাসরত ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠি গুর্খা সম্প্রদায়ের টিকা লাগাউনে (বড়রা ছোটদেরকে আর্শিবাদ দেওয়া) উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবানে নানা আয়োজনে দুর্গাপুজার বিজয়া দশমী পালন করা হচ্ছে
০৮ অক্টোবর, ২০১৯ ০৩:৪৪:১১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে শেষ হল সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। সকালে দেবী দুর্গার বিসর্জনের দিনে শত শত সনাতন ধর্মালম্বীরা জড়ো হয় বিভিন্ন মন্দিরে মন্দিরে ও পুজামন্ডপে। এই সময় সনাতন ধর্মালম্বী পুস্পাঞ্জলি গ্রহণ করে আর নারীরা একে অপরের মুখে সিদুর ও তেল দিয়ে দেবীর বির্সজনের বার্তা জানায়। মন্ডপে মন্ডপে চলে ঢাক-ঢোল প্রতিযোগিতা ।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions