শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কাউন্সিলে ‘দিদার-অপু’কে ঘিরেই’ নতুন মুখের পদধ্বনি !
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০১:০৭:০২

বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের আসন্ন কাউন্সিলে নেতৃত্বে নতুন মুখের পদধ্বনি উঁকি দিচ্ছে। দলের আগামী জাতীয় কাউন্সিলের আগেই দীর্ঘ সাত বছর পর বহুল প্রত্যাশিত খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। নেতাকর্মীদের আশা আগামী অক্টোবরের প্রথম সপ্তাহেই সেই শুভক্ষণ নির্ধারিত হতে পারে।

রাঙামাটিতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের শুভ মধু পুর্ণিমা উদযাপিত
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১২:২০:২০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শহরসহ রাঙামাটির বিভিন্ন বৌদ্ধ মন্দিরে উদযাপিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম মূল ধর্মীয় উৎসব শুভ মধুপুর্ণিমা। এ উপলক্ষে শুক্রবার  সকাল থেকে দিনব্যাপী পালিত হয় বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। ভোরে বুদ্ধ পতাকা উত্তোলন ও ভিক্ষুসংঘের প্রাত:রাশ পূজার মধ্য দিয়ে এসব ধর্মীয় অনুষ্ঠানসূচির শুভসূচনা করা হয়।

খাগড়াছড়িতে সেপটিক ট্যাঙ্কে পড়ে ১২ বছরের শিশুর মৃত্যু
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১২:১৫:৩৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মানিকছড়িতে সেপটিক ট্যাঙ্কে পড়ে ইমরান হোসেন (১২) নামে এক শিশু নিহত হয়েছে। শুক্রবার দুপুরে মানিকছড়ির তিনটহরীর কুমারী এলাকায় এ ঘটনা ঘটে।

বিশ্বকবি ও জাতীয় কবির প্রয়ান দিবস পালন
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১২:১৩:৫১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির শিল্পী নিকুঞ্জ সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের  প্রয়াণ দিবস পালিত হয়েছে। শুক্রবার বিকালে শহরের রিজার্ভ বাজার শহীদ আব্দুল আলী একাডেমী মিলনায়তনে প্রয়াণ দিবস উপলক্ষে এই চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবানে বৌদ্ধ সম্প্রদায়ের মধু পূর্ণিমা উদযাপন
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:১৩:১৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বান্দরবানে বৌদ্ধ ধর্মাবলম্বীরা উদযাপন করছে মধু পূর্ণিমা। দিনটি উপলক্ষে শুক্রবার সকাল থেকেই বৌদ্ধ ধর্মাবলম্বী নারী-পুরুষেরা বান্দরবান জেলা শহরের বিভিন্ন বৌদ্ধ বিহারে বিহারে প্রার্থনার জন্য জড়ো হতে থাকে।

খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হচ্ছে বৌদ্ধ ধর্মালম্বীদের মধু পূর্ণিমা
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:১১:৫৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে নানা কর্মসুচীর মধ্যদিয়ে ধর্মীয় ভাবগাম্ভীর্য্যে পালিত হচ্ছে বৌদ্ধ ধর্মালম্বীদের শুভ মধু পূর্ণিমা।

দুই দেওয়ানের ভুমি বিরোধ নিয়ে রাঙামাটি শহরের কলেজ গেটে উত্তেজনা
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:১০:৩৩

সিইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের কলেজ গেট এলাকায় ভুমি বিরোধ নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হওয়ায় অপ্রীতিকর কোন পরিবেশ সৃষ্টি হতে পারেনি জানিয়েছেন স্থানীয়রা। শুক্রবার সকাল ১১ টায় কলেজ গেট পাহাড়িকা বাস কাউন্টারের পাশে একটি কাঠের দোকান নির্মাণকে কেন্দ্র করে এ উত্তেজনা দেখা দেয়। একপক্ষ কাজ করতে গেলে অপর পক্ষ গিয়ে বাধা দেয়।

বান্দরবানে সকাল থেকেই বৃষ্টি, জনজীবন বির্পযস্ত
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:০৮:৩৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দেশের বিভিন্ন স্থানের মত সকাল থেকে থেমে থেমে বৃষ্টি আর বর্ষণে দুর্ভোগে পড়েছে   বান্দরবানের সাধারণ মানুষ।

যুগান্তর রাঙামাটি প্রতিনিধি মা’য়ের পরলোকগমণ
১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:০৬:৫৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দেশের অন্যতম প্রচারবহুল জাতীয় দৈনিক যুগান্তর’এর রাঙামাটি জেলা প্রতিনিধি ও রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমার মা হেমলতা চাকমা পরলোকগমণ করেছেন। শুক্রবার (১৩ সেপ্টেম্বর ২০১৯) ভোরের দিকে জেলা সদরের বন্দুকভাঙ্গা ইউনিয়নের চোংড়াছড়ি গ্রামে তার বড় ছেলে শরৎ চন্দ্র চাকমার বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions