শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

নানা সংকটে কর্ণফুলী পেপার মিল, গ্যাস সংযোগ বন্ধ করায় কাগজ উৎপাদন বন্ধ
২৪ অগাস্ট, ২০১৯ ১১:৫৩:২৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এক সময় কাগজ উৎপাদনের জন্য বিখ্যাত ছিল দক্ষিন এশিয়ার বৃহত্তম কাগজ কল কর্ণফুলী পেপার মিল, দেশের কাগজের বেশীর ভাগ চাহিদা এখান থেকে মেটানো হতো, ৯০ দশকের পর থেকে মিলটি লোকসান গুনতে শুরু করে, এরপরও মিলটি নানা সংকটের মাঝে কাগজ উৎপাদন করত। কিন্তু গত ৪ আগষ্ট থেকে কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশেন কোম্পানী  গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিলে কাগজ উৎপাদন বন্ধ হয়ে যায়।

সভাপতি- আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক- বিজয় কুমার দেব
২৪ অগাস্ট, ২০১৯ ১১:৪০:১৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির পানছড়ি উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে বর্তমান সভাপতি মো. বাহার মিয়ার পতন ঘটেছে।  বিভিন্ন বিষয়ে বিতর্কিত মো. বাহার মিয়াকে ৯ ভোটের ব্যবধানে হারিয়ে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সভাপতি(২০১২ সালে পরাজিত) আব্দুল মোমিন।

জয়া চাকমা হচ্ছেন প্রথম বাংলাদেশি নারী ফিফা রেফারি
২৪ অগাস্ট, ২০১৯ ০৮:৫৪:০৩

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খেলোয়াড় হিসেবে মাঠ দাপিয়ে বেড়ানোর সঙ্গে ২০১০ সালে রেফারিং জগতকে আপন করে নিয়েছিলেন, এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি জয়া চাকমাকে। লেবেল ৩, ২ ও ১ কোর্স করে ন্যাশনাল রেফারি হয়েছেন আগেই, এবার ফিফা রেফারি হওয়ার ফিটনেস টেস্টে সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হলেন। এখন শুধু ফিফা থেকে স্বীকৃতি মেলার অপেক্ষা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকতায় পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে : পার্বত্য মন্ত্রী
২৪ অগাস্ট, ২০১৯ ০৮:৪৩:১৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার আর এই সরকারের আমলেই শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক আজ পাহাড়ে শান্তি প্রতিষ্টিত হয়েছে এবং শিক্ষা ও উন্নয়ন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, এমটাই মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে চলছে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসব
২৪ অগাস্ট, ২০১৯ ০৮:৪১:৪৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসব নানা আয়োজনের মাধ্যমে পালন করছে বান্দরবানের সনাতন ধর্মালম্বীরা।

সাজেকের ঘটনায় ৫ পাহাড়ী সংগঠনের বিবৃতি
২৪ অগাস্ট, ২০১৯ ০৮:৩৬:১৮

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। গতকাল শুক্রবার (২৩ আগষ্ট ২০১৯) রাঙামাটির সাজেকে সুমন চাকমা নামে ইউপিডিএফের সাবেক এক কর্মী গোলাগুলিতে নিহত হওয়ার ঘটনায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বক্তব্যকে প্রত্যাখ্যান করে বিবৃতি দিয়েছে  পাঁচ পাহাড়ি সংগঠন।

দুর্নীতির বিরুদ্ধে নৈতিকতা ও সততার শিক্ষা প্রদান করতে হবে : লে. কর্ণেল কামরুজ্জামান
২৪ অগাস্ট, ২০১৯ ০৩:৫০:৪৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে শিক্ষার্থীদের মাঝে সততা ও দুর্নীতি বিরোধী সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে রচনা ও বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে খাগড়াছড়ি ক্যান্টমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের মিলনায়তনে দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে রচনা ও বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করা হয়।

খাগড়াছড়িতে জন্মাষ্টমী র‌্যালীতে পূর্ণার্থীদের মিলনমেলা
২৪ অগাস্ট, ২০১৯ ০৩:৪৮:৫০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বণার্ঢ মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে খাগড়াছড়িতে শুরু হয়েছে দিন ব্যাপী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions