শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

স্থানীয় বাজার স্থাপনের ক্ষেত্রে ভুমি বন্দোবস্তী শিথিল করা হচ্ছে
১২ জুনe, ২০১৯ ১০:৪৭:০৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রামে স্থানীয় বাজার স্থাপনের ক্ষেত্রে ভুমি বন্দোবস্তী শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়। আজ ১২জুন দুপুরে ভূমি বন্দোবস্ত প্রদানের ক্ষেত্রে আরোপিত স্থগিতাদেশ শিথিলের বিষয়ে আন্তঃ মন্ত্রণালয়ের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

রাঙামাটিতে আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
১২ জুনe, ২০১৯ ০৮:৫৭:৫৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। খাদ্যে ভেজাল ও রাসায়নিক বিষ প্রয়োগের কারণে দেশে প্রতি বছর অন্ততঃ আড়াই লাখ মানুষ ক্যান্সারে আক্রান্ত হচ্ছে। এ ছাড়া ২ লাখ ২০ হাজার মানুষ কিডনী রোগে এবং ফুসফুস ও শ্বাসতন্ত্রের রোগে আক্রান্ত হচ্ছে পৌণে তিন লাখ মানুষ। উত্তরাঞ্চলের প্রায় ২ কোটি মানুষ আক্রান্ত হচ্ছে নানা ধরনের ক্রনিক রোগে।

লামায় অবৈধ পাথর উত্তোলনকারীদের বিরুদ্বে প্রশাসনের অভিযান
১২ জুনe, ২০১৯ ০৮:২৫:৪৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা, কাঠাঁলছড়া ও বনপুর এলাকায় অবৈধ পাথরের বিরুদ্ধে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের সাঁড়াশি অভিযান পরিচালিত হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

উচহ্লা ভান্তে কর্তৃক জবর দখলকৃত জায়গা পুনরুদ্ধারের দাবীতে সংবাদ সম্মেলন
১২ জুনe, ২০১৯ ০৮:১২:৪২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে এক বৌদ্ধ ধর্মীয় গুরু উপঞঞা জোত মহাথের প্রকাশ উচহ্লা ভান্তের বিরুদ্ধে সাধারণ জনসাধারণের জমি দখলের অভিযোগ উঠেছে, আর সেই অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করে উচহ্লা ভান্তের বিরুদ্ধে প্রশাসনের কঠোর ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছে ভুক্তভোগী জনগণ।

মোজাম্মেল হক লিটনের জামিন মঞ্জুর
১২ জুনe, ২০১৯ ০৮:০৮:২১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। জামাত নেতা ও মাসিক বান্দরবান এর সম্পাদক ও প্রকাশক মোজাম্মেল হক লিটন জামিন লাভ করেছেন।
মঙ্গলবার দুপুরে বান্দরবান জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আসামি পক্ষের আইনজীবী মুহাম্মদ আবুল কালামসহ অন্যান্য আইনজীবীগণ জামিন প্রার্থনা করলে বিচারক যুক্তিতর্ক শেষে জামিন মঞ্জুর করেন।

আঞ্চলিক পরিষদ ও জেলা পরিষদ আইনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি হিসেবে গুর্খা সম্প্রদায় প্রতিনিধিত্ব চায়
১২ জুনe, ২০১৯ ০২:২০:৫১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রামে গুর্খাদের আগমন ১৮৭১ সনে। তখন ব্রিটিশ শাসনামল। পার্বত্য চট্টগ্রামের কুকী জনগন ব্রিটিশদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করলে তাদের বিদ্রোহ দমনের জন্য অবিভূক্ত ভারত থেকে গুর্খা রেজিমেন্টের সৈন্যদের পার্বত্য চট্টগ্রামে আনা হয়। বিদ্রোহ দমনের পর ব্রিটিশ সরকার গুর্খা সেনাদের মধ্যে যারা পার্বত্য এলাকায় স্থায়ী ভাবে বসবাসে আগ্রহী তাদেরসহ নেপাল থেকে গুর্খা পরিবারদের এনে মাইনী ভ্যালী এলাকায় পূনর্বাসন করে ও সেখানে গুর্খা কলোনী স্থাপন করা হয়।

কেপিএমের সিবিএ নির্বাচনে রাজ্জাক-বাচ্চু জয়ী
১২ জুনe, ২০১৯ ০২:১৮:৫৫

সিএইচটি টুডে ডট কম,কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের ঐতিহ্যবাহী কর্ণফুলী পেপার মিলস্ (কেপিএম) লি. এর কালেক্টিভ বার্গেনিং এজেন্ট (সিবিএ) নির্বাচনে দ্বিতীয় বারের মতো এবারও বিজয়ের মালা গলায় পড়েছে কেপিএম শ্রমিক-কর্মচারী পরিষদের নেতারা।

কল্পনা চাকমা অপহরণের ২৩ তম বার্ষিকী উপলক্ষে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত
১২ জুনe, ২০১৯ ০২:১৭:৫৪

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। কল্পনা চাকমা অপহরণের ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকায় গোল টেবিল বৈঠক করেছে হিল উইমেন্স ফেডারেশন। সংগঠনের সভাপতি নিরুপা চাকমার সভাপতিত্বে আজ ১১জুন (মঙ্গলবার) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions