মঙ্গলবার | ১৮ জুনe, ২০১৯

বরকলে হ্রদের পানিতে তলিয়ে সাবেক উপমন্ত্রীর ভাই উত্তম কুমার দেওয়ান নিখোঁজ
১৮ মে, ২০১৯ ০২:৩৭:২৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বরকলে বিপরীতগামী দুই ইঞ্জিনবোটের মুখোমুখি সংঘর্ষে পানিতে তলিয়ে এক ব্যক্তি নিখোঁজ হয়েছেন। তার নাম উত্তম কুমার দেওয়ান (৪৮)। তিনি সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ানের ভাই। এ ছাড়া গুরুতর আহত হয়েছেন, তার বড় ভাই অথিতি দেওয়ান (৫৫)। শুক্রবার সকালের দিকে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের মাইছছড়ি নামক এলাকায় এ নৌ-দুর্ঘটনা ঘটে।

লংগদুতে একটি মৎস্য অবতরণ কেন্দ্র স্থাপন করা হবে
১৮ মে, ২০১৯ ০২:১৯:৩১

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ আশ্রাফ অলী খান খসরু এমপি বলেছেন, আপনারা জায়গা নির্ধারণ করুন আগামী দুই মাসের মধ্যে লংগদুতে মৎস্য অবতরণ কেন্দ্র করা হবে। আমি আপনাদের কাছে এসেছি অবতরণ কেন্দ্র সম্ভাব্যতা দেখতে এবং ঘোষনা দেওয়ার জন্য। এতে এখানকার জনসাধারণের কিছুটা হলেও উন্নয়ন হবে।

আলীকদমে ধর্ষণের পর হত্যার ঘটনার ৬মাস পর ৩ আসামী গ্রেফতার, দায় স্বীকার
১৮ মে, ২০১৯ ০২:১৬:৫৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পালাক্রমে ধর্ষণের পর গলা টিপে হত্যা করা হয়েছিল বান্দরবানের আলীকদমের উপজাতি প্রতিবন্ধী তরুনী লাকাচিং তঞ্চঙ্গ্যা (৩২) কে। ঘটনা ধামাচাপা ও বিষয়টি ভিন্ন দিকে প্রবাহিত করতে ধর্ষকরা পরিকল্পিকভাবে মেয়েটিকে হত্যার পরে গলায় গামছা বেঁধে গাছে ঝুলিয়ে দেয়। হত্যা ঘটনার ৬ মাস পর জড়িত ৩ ধর্ষক ত্রিমথীয় ত্রিপুরা (২৫), জয়কুমার তঞ্চঙ্গ্যা (৩৮) ও জন ত্রিপুরা (৪৩) কে গ্রেফতার করলে তারা চাঞ্চল্যকর এইসব তথ্য আদালতে স্বীকার করে।

বান্দরবানে পরিত্যক্ত সেল বিস্ফোরণে নিহতের সংখ্যা ২
১৮ মে, ২০১৯ ০২:১৫:০১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের সুয়ালক ইউনিয়নের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারি অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত সেল (বোমা) বিস্ফোরণে ঘটনাস্থলে জাহিদুল ইসলাম মারা যায়, আহত নিপুন চাকমাকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম নেয়ার পথে মারা যায়। এই ঘটনায় আহত হয়েছেন আরো ৭ জন সেনা সদস্য। শুক্রবার দুপুরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতরা হলেন সৈনিক আসাদ, রাজু, হাসান, তারেকুল, মোস্তাফিজ ও আরিফ।

মৈত্রীপূর্ণ চিন্তা ও ধর্মীয় অনুশাসন মেনে সম্প্রীতির বন্ধন ধরে রাখতে হবে: দীপংকর তালুকদার এমপি
১৮ মে, ২০১৯ ০২:১৩:২৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মৈত্রীপূর্ণ চিন্তা চেতনা ও ধর্মীয় অনুশাসন মেনে স্ব-স্ব অবস্থান থেকে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করার আহবান জানিয়েছেন রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, বৌদ্ধ ধর্মের মূলবাণী অহিংসা ও মৈত্রী। সকল ধর্মেই মানবতা, শুভ ও কল্যাণ চিন্তার কথা বলা হয়েছে। সমাজ থেকে হিংসা, বিদ্বেষ মুছে ফেলে মানবের হিতে ব্রতী হতে পারলে অহিংসা ও মৈত্রীপূর্ণ সমাজ গঠন সম্ভব।

বান্দরবানে মর্টার সেল বিস্পোরনে ১ সেনা সদস্য নিহত, আহত ৮
১৮ মে, ২০১৯ ০৫:৩৪:৩৩

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। বান্দরবানে সুয়ালকের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারি অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত মর্টার শেল (বোমা) বিস্ফোরণে এক সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৮ জন। শুক্রবার বেলা ১১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

সাধনা বন কুটিরে বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের ধর্মীয় উন্নয়নমুলক কাজের উদ্বোধন
১৮ মে, ২০১৯ ০৫:১৫:২৮

সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। বান্দরবান সদরে নবনির্মিত সাধনা বন কুটিরে বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যাদের ধর্মীয় পূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

খাগড়াছড়িতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
১৮ মে, ২০১৯ ০৫:১২:৫৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। শুক্রবার সকালে নারিকেল বাগানস্থ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে দিবসটি পালন করা হয়।

কাপ্তাই হ্রদকে অবহেলার কোনো সুযোগ নেই : মৎস্য ও প্রানিসম্পদ প্রতিমন্ত্রী
১৮ মে, ২০১৯ ০৫:১১:০৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, রাঙামাটির বিশাল কাপ্তাই হ্রদকে অবহেলার কোনো সুযোগ নেই। এটি বাংলাদেশের অন্যতম জাতীয় ও মূল্যবান সম্পদ। এলাকার জনগণের বহুমুখী সুযোগ-সুবিধার অন্যতম উৎস। তাই এ হ্রদকে বাঁচিয়ে রাখতে হবে। এ জন্য দরকার সবার সমন্বিত প্রচেষ্টা।

সনাতন ছাত্র-যুব পরিষদের রজতজয়ন্তী’র শোভাযাত্রা অনুষ্ঠিত
১৮ মে, ২০১৯ ০৫:০৭:৫০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি সনাতন ছাত্র-যুব পরিষদ প্রতিষ্ঠার ২৫ বছর (রজত জয়ন্তী) উদযাপন উপলক্ষে শুক্রবার সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেছে সংগঠনটির সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা। শ্রী শ্রী লক্ষ্মী নারায়ন মন্দিরের সামনে বেলুন উড়িয়ে রজতজয়ন্তী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী।

বাঘাইছড়িতে বৌদ্ধ পুর্ণিমা উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত
১৮ মে, ২০১৯ ০৫:০৫:০২

সিএইচটি টুডে ডট কম, (বাঘাইছড়ি) রাঙামাটি।  ”মহাকারুণিক গৌতম বুদ্ধের মৈত্রী বারিধারা ছড়িয়ে পড়ুক সারা বিশ্বে” এই প্রতিপাদ্যে  বৌদ্ধদের প্রধান ধর্মীয় উৎসব ” শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বিশ^ শান্তি কামনায় সার্বজনীন মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions