শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

কাপ্তাইয়ে জোড়া খুনের মামলায় ২ ইউপি চেয়ারম্যান কারাগারে
১৬ মে, ২০১৯ ০৮:১০:৩৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাপ্তাইয়ে আওয়ামী লীগের দুই কর্মীকে গুলিতে হত্যার ঘটনায় করা মামলার এজাহারভূক্ত আসামি ওই উপজেলার দুই ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে আদালত। তারা হলেন- রাইখালী ইউপি চেয়ারম্যান সায়া মং মারমা ও চিৎমরম ইউপি চেয়ারম্যান ক্যাইসা অং মারমা।

রাঙামাটির বড়াদমে আগুনে চার দোকান ভস্মিভূত
১৬ মে, ২০১৯ ০৮:০৮:৪৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে আগুনে ভস্মিভূত হয়েছে চার দোকান। এতে ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লাখ টাকা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সদরের মগবান ইউনিয়নের রাঙামাটি-কাপ্তাই সড়কের বড়াদম নামক একটি ব্রিজের পাশে এ অগ্নিকান্ড ঘটে। আগুনের সূত্রপাত একটি দোকানের রান্নার চুলা থেকে। ভস্মিভূত দোকান চারটিতেই অকটেন রাখা ছিল। স্থানীয় ফায়ার সার্ভিস এসব তথ্য নিশ্চিত করেছে।

কৃষক সহায়তাকারীদের মৌসুমব্যাপী প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠিত
১৬ মে, ২০১৯ ০৮:০৭:৪৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি(এসআইডি-সিএইচটি)-ইউএনডিপি’র বাস্তবায়নে এবং ড্যানিডা’র অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় সমন্বিত খামার ব্যবস্থাপনা-কৃষক মাঠ স্কুল বিষয়ে কৃষক সহায়তাকারীদের ৩৬দিন মৌসুমব্যাপী প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আইনজীবী ও লেখক ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের নিন্দা প্রতিবাদ
১৬ মে, ২০১৯ ০৮:০৫:২২

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। সুপ্রীমকোর্টের আইনজীবী ও মুক্তমনা লেখক ব্যারিস্টার ইমতিয়াজ মাহমুদকে জামিনে থাকা সত্ত্বেও খাগড়াছড়িতে দায়েরকৃত তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার একটি মামলায় গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট।

বাঘাইছড়িতে মাছ ধরতে গিয়ে সাবেক কৃষি কর্মকর্তার মৃত্যু
১৬ মে, ২০১৯ ০৭:৫৭:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়িতে মাছ ধরতে গিয়ে কাচালং নদীতে ডুবে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম প্রশান্ত চাকমা (৬৫)। তিনি অবসরপ্রাপ্ত উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা ছিলেন। বাঘাইছড়ি থানা পুলিশ ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে।

কাল শোভা ত্রিপুরার ২টি বইয়ের মোড়ক উন্মোচন করা হবে
১৬ মে, ২০১৯ ০১:৪৭:৫০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আগামীকাল ১৬ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় খাগড়াছড়ি প্রেস ক্লাব হল রুমে লেখক শোভা ত্রিপুরা’র ‘বৌদ্ধ ধর্মে নারীর অবদান’ এবং ‘সীমানা পেরিয়ে’ গ্রন্থের পাঠ উম্মোচন করা হবে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ-এর চেয়ারম্যান কংজরী চৌধুরী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে দুটি গ্রন্থের পাঠ উম্মোচন করবেন।

পার্বত্যমন্ত্রীর সাথে সন্তু লারমার বৈঠক অনুষ্ঠিত
১৬ মে, ২০১৯ ০১:১১:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুরের সাথে বৈঠক করেছেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু) লারমা।

থানচিতে মোটর সাইকেল দুর্ঘটনায় নিহত ১
১৬ মে, ২০১৯ ০১:০৯:০৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলায় বলিপাড়াতে মোটর সাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে ১ যুবক। মঙ্গলবার রাত ১০ টার দিকে বলিবাজার বিএনকেএস অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।  নিহত ব্যক্তি হচ্ছে ঙাইক্ষ্যং পাড়া নিবাসী উহ্লাচিং মারমার ছেলে মংশৈসাই মারমা(১৮)।

খাগড়াছড়িতে গণধর্ষণের পর হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃতদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী, কারাগারে প্রেরণ
১৬ মে, ২০১৯ ০১:০৭:২৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির ভাইবোনছড়ার বড়পাড়া গ্রামে গণধর্ষণের পর ত্রিপুরা কিশোরীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪ টায় পর্যন্ত খাগড়াছড়ির অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে গ্রেপ্তারকৃতদের জবানবন্দী গ্রহণ করা হয়। জবানবন্দী গ্রহণ শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

শিক্ষিকা ফুলকুমারীর উন্নত চিকিৎসার দাবীতে লংগদুতে শিক্ষকদের মানববন্ধন
১৬ মে, ২০১৯ ০১:০৩:৫১

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় গত ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন দায়িত্ব পালন শেষে উপজেলা সদরে ফেরার পথে দুর্বৃত্তদের অতর্কিত ব্রাশফায়ারে গুরুতর আহত বেটলিং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফুলকুমারী চাকমার উন্নত চিকিৎসার্থে নেয়ার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনের জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে লংগদু উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন শেষে লংগদুু উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions