বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

বৃষ্টির পানি সংরক্ষণ করে পার্বত্য এলাকায় কৃষি উৎপাদন বৃদ্ধি সম্ভব
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৪৬:২৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৃষ্টির পানি সংরক্ষণ করে শুষ্ক মৌসুমে পার্বত্য এলাকায় কৃষি উৎপাদন বৃদ্ধি করা সম্ভব। এজন্য উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কর্মরর্ত কৃষি বিভাগের কর্মকর্তাদের  কর্ম দক্ষতা অর্জন করে কৃষকদের পরামর্শ দিতে হবে। তবে অন্যান্য মৌসুমের ন্যায় পাহাড়ে শুষ্ক মৌসুমেও কৃষি উৎপান বৃদ্ধি সম্ভব। কথাগুলো বলেছেন কৃষিবিদরা।

রিজার্ভবাজারে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান, জরিমানা আদায়
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৪০:১১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটন শহরকে রাঙামাটিকে পর্যটকদের কাছে আর্কষণীয় করে তুলতে এবং রাঙামাটিতে সড়কের দুপাশে যত্রতত্র বিভিন্ন সামগ্রী ফেলে রাখাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসন ও রাঙামাটি পৌরসভা গতকাল রোববার থেকে মাসব্যাপী উচ্ছেদ অভিযান শুরু করেছে।

নিরীহ মানুষের উপর শাসন শোষণ করে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব নয়: বৃষ কেতু চাকমা
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৩৮:২০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, পাহাড়ের নিরীহ মানুষের উপর শাসন শোষণ করে কখনোই শান্তি ও উন্নয়ন প্রতিষ্ঠা করা সম্ভব নয়।

রাঙামাটিতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের শুভ মধু পুর্ণিমা উদযাপিত
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৩৬:৫১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শহরসহ রাঙামাটির বিভিন্ন বৌদ্ধ মন্দিরে উদযাপিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম মূল ধর্মীয় উৎসব শুভ মধুপুর্ণিমা। এ উপলক্ষে সোমবার সকাল থেকে দিনব্যাপী পালিত হয় বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। ভোরে বুদ্ধ পতাকা উত্তোলন ও ভিক্ষুসংঘের প্রাত:রাশ পূজার মধ্য দিয়ে এসব ধর্মীয় অনুষ্ঠানসূচির শুভসূচনা করা হয়।

রেইছা থলিপাড়া সইত বৌদ্ধ বিহারে পালিত হয়েছে মধু পুর্ণিমা
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:০৬:৫১

সুজন মারমা সুজন, সিএইচটি টুডে ডট কম ডেস্ক। বান্দরবানে- রেইছা থলি পাড়া সইত বৌদ্ধ বিহারে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের পবিত্র ধর্মীয় উৎসব শুভ মধু পুর্নিমা।

বান্দরবানে বৌদ্ধ সম্প্রদায়ের মধু পূর্ণিমা উদযাপন
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:০৯:৪০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বান্দরবানে বৌদ্ধ ধর্মাবলম্বীরা উদযাপন করছে মধু পূর্ণিমা। দিনটি উপলক্ষে সোমবার সকাল থেকেই বৌদ্ধ ধর্মাবলম্বী নারী-পুরুষেরা বান্দরবান জেলা শহরের বিভিন্ন বৌদ্ধ বিহারে বিহারে প্রার্থনার জন্য জড়ো হতে থাকে।

বৌদ্ধ ধর্মাবলম্বীদের শুভ মধু পূর্ণিমা উদযাপিত
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:০৮:০১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের শুভ মধু পূর্ণিমা। সকাল থেকে বিহারে বিহারে চলছে নানা ধর্মীয় আচার অনুষ্ঠান।

রিজার্ভ ফরেষ্ট থেকে পাথর উত্তোলনের দায়ে ১১ শ্রমিক আটক
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:০৬:১০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম উপজেলার কুরকপাতা ইউনিয়নের মাতামুহুরী রির্জাভ ফরেষ্ট থেকে পরিবেশ ধ্বংস করে অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে ১১ শ্রমিককে আটক করেছে যৌথ বাহিনী।

ছাত্রলীগের দাবির প্রেক্ষিতে ‘‘সড়ক গতিরোধ’’ নির্মান করে দিল সড়ক ও জনপথ বিভাগ
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:৩৪:৪৪

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটন শহর রাঙামাটিতে দূর্ঘটনা রোধে রাঙামাটি কলেজ ছাত্রলীগের দাবির মুখে রাঙামাটি সরকারি কলেজে প্রবেশের মূল ফটকের সামনে ব্যস্তময় মহাসড়কে ‘‘সড়ক গতিরোধ’’ অর্থাৎ রাস্তায় স্পিড ব্রেকার নির্মান করলো রঙামাটি সড়ক ও জনপথ বিভাগ।

রাঙামাটি শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান শুরু
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:৩১:০০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটন শহরকে রাঙামাটিকে পর্যটকদের কাছে আর্কষণীয় করে তুলতে এবং রাঙামাটিতে সড়কের দুপাশে যত্রতত্র বিভিন্ন সামগ্রী ফেলে রাখাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসন ও রাঙামাটি পৌরসভা মাসব্যাপী উচ্ছেদ অভিযোন শুরু করেছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions