মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

পাহাড় ধব্বসে জনসচেতনতা সৃষ্টির লক্ষে জেলা প্রশাসনের ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন
২১ এপ্রিল, ২০১৮ ১১:০৪:১৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড় ধস ও দুর্যোগ মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টির কার্যক্রম হিসেবে বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে তাতে বসবাস করার উপর নিষেধাজ্ঞা ও সচেতনামূলক বিষয়ক সাইনবোর্ড স্থাপন করেছে রাঙামাটি জেলা প্রশাসন ।

রামগড় স্থল বন্দর পাহাড়ের অর্থনীতির চিত্র পাল্টে দিবে: নৌ পরিবহন মন্ত্রী
২১ এপ্রিল, ২০১৮ ১১:০২:২১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির রামগড়ে ভারত-বাংলাদেশ স্থল বন্দর নির্মাণের পর পাহাড়ে অর্থনীতির চিত্র পাল্টে যাবে। দুই দেশের অর্থনৈতিক সমৃদ্ধির পাশাপাশি মৈত্রীর বন্ধন আরও সুদৃঢ় হবে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

কাপ্তাই সার্কেলের এএসপি আসলাম ইকবাল আর নেই
২১ এপ্রিল, ২০১৮ ১১:০০:২৭

সিএইচটি টুডেডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই সার্কেলের সিনিয়র এএসপি আসলাম ইকবাল (৫৫) (ইনালিল্লাহি --রাজেউন) আর নেই। শনিবার সকালে বুকে হঠাৎ প্রচন্ড ব্যাথা অনুভব করলেও তাকে চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালে ভর্তি করলে সেখান থেকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরন করেন।

রামগড় স্থল বন্দরের মৈত্রী সেতু-১ নির্মাণ কাজ পরিদর্শনে নৌ পরিবহন মন্ত্রী
২১ এপ্রিল, ২০১৮ ০৩:৪১:৫৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির রামগড়ে সীমান্ত নদী ফেণীর উপর  নির্মাণাধীন মৈত্রী সেতুর কাজ শেষ হলে বাংলাদেশ-ভারত স্থল বন্দরের কাঠামোগত উন্নয়ন কাজ শুরু হবে। রামগড়ের স্থল বন্দর দুই দেশের অর্থনৈতিক অবস্থার চিত্র পাল্টা দিবে বলে মন্তব্য করেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

বান্দরবানে রাজপরিবারের উদ্যোগে নদী পূজা উদযাপন
২১ এপ্রিল, ২০১৮ ০২:১৫:৫০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বান্দরবানের বৌদ্ধ সম্প্রদায় উদযাপন করেছে নদী পূজা। পূজা উপলক্ষে শনিবার সকালে বান্দরবান রাজবাড়ী পরিবারের আয়োজনে রাজবাড়ী প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উজানী পাড়া সাংঙ্গু নদীর তীরে গিয়ে সমবেত হয়।

রাঙামাটিতে নিজ বাড়ীতে ফিরেছেন হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি ও দয়া সোনা চাকমা (ভিডিওসহ)
২১ এপ্রিল, ২০১৮ ০৪:৫৭:৫২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অপহরণকারীরা শারীরিকভাবে নির্যাতন না করলেও ১ মাস ১দিন পর রাঙামাটি থেকে অপহৃত ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা ও জেলা কমিটির সাধারন সম্পাদক দয়াসোনা চাকমাকে বৃহস্পতিার ছেড়ে দিয়েছে। শুক্রবার দুপুরের আগে তারা নিজ নিজ বাড়ীতে ফিরেছেন।

কাপ্তাইয়ে গলা কাটা অবস্থায় দিন মজুরের মরদেহ উদ্ধার
২১ এপ্রিল, ২০১৮ ০৩:৩১:৫৬

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ সংলগ্ন পেট্টোল পাম্পের পাশে  শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় মো. ইব্রাহিম খলিল (২৭) নামক এক দিন মজুরকে গলা কাটা অবস্থায় পরে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দিলে কাপ্তাই থানার পুলিশ এসে লাশ উদ্ধার করে।

অপহৃত তিন বাঙ্গালীকে উদ্ধার না করলে সোমবার খাগড়াছড়িতে হরতাল
২১ এপ্রিল, ২০১৮ ০৩:৩০:১৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আগামী রোববারের মধ্যে মহালছড়ির মাইসছড়ি থেকে অপহৃত তিন বাঙ্গালী ক্ষুদ্র কাঠ ব্যবসায়ী ও ট্রাক ড্রাইবারকে উদ্ধারে প্রশাসন ব্যর্থ হলে সোমবার খাগড়াছড়ি জেলা সকাল সন্ধ্যা হরতাল পালনের আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ’র শাহাদাৎ বার্ষিকী পালন
২১ এপ্রিল, ২০১৮ ০৩:২৮:১৫

সিএইচটি টুডেডট কম, রাঙামাটি। রাঙামাটিতে এই প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ-এর শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে।

থানচিতে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করলেন বীর বাহাদুর এমপি
২১ এপ্রিল, ২০১৮ ০৩:২৬:২৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে।  শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উন্নয়ন প্রকল্পগুলোর উদ্বোধন করেন।

খাগড়াছড়িতে ৪৪ পরিবারকে উদ্বাস্তু করার অভিযোগ ইউপিডিএফর বিরুদ্ধে
২১ এপ্রিল, ২০১৮ ০৩:২১:৩৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খাগড়াছড়ি ও রাঙামাটির বিভিন্ন উপজেলায় ৪৪ পাহাড়ী পরিবারকে উদ্বাস্তু করার অভিযোগ উঠেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর বিরুদ্ধে। পার্বত্য চট্টগ্রাম চুক্তি পক্ষের সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি  (পিসিজেএসএস-এমএন লারমা)  সমর্থিত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের বৈসাবি উৎসব চলাকালীন  গত ১৫ এপ্রিল প্রাণনাশের হুমকি দিয়ে এক কাপড়ে বাড়ি ছাড়তে বাধ্য করার অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

খাগড়াছড়িতে বিশ্ব অনাথ দিবসে ব্যাগভর্তি শিক্ষা উপকরণ পেলো দেড় শতাধিক শিশু
২১ এপ্রিল, ২০১৮ ০৩:১৯:০৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে বিশ্ব অনাথ দিবস উপলক্ষে শুক্রবার দেড় শতাধিক অনাথ ও সুবিধাবঞ্চিত শিশু’র মুখে হাসি ফুটিয়েছে ব্যাগভর্তি শিক্ষা উপকরণ। প্রতিটি ব্যাগে সুন্দর মলাটের খাতা-কলম-পেন্সিল-জ্যামিতি বাক্স আর ক্যালকুলেটর পেয়ে উল্লসিত শিশুদের সাথে মধ্যাহ্নভোজ সেরেছে উদ্যোক্তা সংগঠন ‘ইয়ুথ ওয়েলফেয়ার মিশন’র সদস্যরা।

বাঙ্গালহালিয়াতে বর্ণাঢ্য আয়োজনে সাংগ্রাই জলোৎসব অনুষ্ঠিত
২১ এপ্রিল, ২০১৮ ০৩:১৭:০৫

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া কুটুরিয়া পাড়া উত্তরন সংঘের উদ্যোগে মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী মাহাঃ সাংগ্রাই জলোৎসব-২০১৮, বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদ্যাপিত হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions